ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাজশাহীতে প্রথম পুলিশ সদস্য আক্রান্ত

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪৪, ৪ মে ২০২০

রাজশাহীর তানোর থানার এক কনস্টেবলসহ দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত অপরজন থানার পরিচ্ছন্নতা কর্মী। সোমবার (৪ মে) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে তাদের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। 

রাজশাহীতে এই প্রথম কোনো পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন। আক্রান্তরা হলেন- তানোর থানার পুলিশ কনস্টেবল আলী হোসেন (৪২) ও থানার পরীছন্নকর্মী আব্দুল মালেক। এ নিয়ে জেলায় এখন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ জনে।

কনস্টেবল আলী হোসেন থানার ওয়ালেস রেডিও বিভাগে কর্মরত। তিনি তানোরে আক্রান্ত এক রোগীর বাড়িতে গিয়েছিলেন। সেখান থেকে তিনি সংক্রমিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে পরীছন্নকর্মীর আক্রান্ত হওয়ার উৎস পাওয়া যায়নি।

রাজশাহী মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান, এ দিন ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পাঁচজনের পজেটিভি আসছে। এদের মধ্যে পাবনার দুইজন, নাটোরের একজন ও রাজশাহীর দুইজন। এ দিন ল্যাবে পরীক্ষার জন্য আরও ২১৯ জনের নমুনা এসেছে বলে জানান তিনি। 

তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোজীয়ারা খাতুন বলেন, ‘গত ২ এপ্রিল তানোর থানায় গিয়ে আমরা এ দুইজনের নমুনা সংগ্রহ করি। তাদের নমুনা পরীক্ষার জন্য রামেকের ল্যাবে পাঠানো হয়। সোমবার সন্ধ্যায় জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক ওই দুই জনের করোনা পজেটিভ আসার তথ্য জানিয়েছেন। এ নিয়ে তানোরে তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।’

তানোর থানার ওসি রাকিবুল হাসান বলেন, ‘তারা দুইজনই থানার স্টাফ। একজন কনস্টেবল, অন্যজন পরিচ্ছন্নতাকর্মী। তাদের করোনা পজেটিভ এসেছে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমাকে ফোনে জানিয়েছেন। বিষয়টি নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।’

অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ও জেলা পুলিশের মুখ্যপাত্র ইফতে খায়ের আলম বলেন, রাজশাহীতে এই প্রথম পুলিশ ও তাদের স্টাফ আক্রান্ত হয়েছে। তারা দুইজনই তানোর থানায় কর্মরত। তাদের রাজশাহী পুলিশ লাইন্স হাসপাতালে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে। এছাড়াও ওই থানার সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

এদিকে, রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সোমবার পর্যন্ত এ জেলায় করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১৭ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে পুঠিয়ায় ৫ জন, মোহনপুরে ৪ জন, দুর্গাপুরে ২ জন, পবায় ১ জন, বাঘায় ১ জন, বাগমারায় ১ জন ও তানোরে ৩ জন। এর মধ্যে তিনজন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন একজন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি