ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

রাত ১২টায় মুখোমুখি হবে আর্জেন্টিনা ব্রাজিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৪, ১৬ অক্টোবর ২০১৮ | আপডেট: ২৩:৫৮, ১৬ অক্টোবর ২০১৮

আসর যেমনই হোক আর্জেন্টিনা ও ব্রাজিল ম্যাচ মানেই টান টান উত্তেজনা। মাঠে তো বটেই টিভি সেটের সামনে উদগ্রীব হয়ে থাকেন পৃথিবীর কোটি ভক্ত ও দর্শক। তাদেরকে এমন আরেকটি উত্তেজনাকর মুহুর্তে এনে দিতেই বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে লাতিন আমেরিকার দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল।

সৌদি আরবে জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে আয়োজিত হবে এই ম্যাচ। সর্বশেষ রাশিয়া বিশ্বকাপ থেকেই দলের বাইরে থাকা তারকা ফুটবলার লিওনেল মেসি আজও নেই দলের সাথে। সাথে নেই সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েন, ডি মারিয়া এবং মার্কোস রোহোর মতো খেলোয়াড়। তবে দলে থাকছে ইন্টার মিলানের অধিনায়ক মাওরো ইকার্দি।

এর তুলনায় বরং নেইমার ও ফিলিপ্পো কুতিনহো আজ দলে যোগ দানে বেশ শক্ত অবস্থানে থাকবে ব্রাজিল। তবে নতুন রিচার্লসন, আর্থার ও ম্যালকমের মতো নতুন মুখ দলে রাখছেন কোচ তিতে। আজকের ম্যাচে গোলপোস্টের দায়িত্ব থাকতে পারে লিভারপুলের গোলরক্ষক আলিসনের ওপর। নিয়মিত গোলরক্ষক এডারসন খুব সম্ভবত থাকবেন না আজ দলের সাথে।

এদিকে ম্যাচের আগে উজ্জীবিত আছে দুই দলই। মধ্যপ্রাচ্য সফরে সম্প্রতি ইরাকের বিপক্ষে ৪-০ তে জয় পায় আর্জেন্টিনা। আরেক প্রীতি ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-০ এর জয় পায় ব্রাজিল।

পরিসংখ্যান

ব্রাজিল ও আর্জেন্টিনা দ্বৈরথের পরিসংখ্যান টানলে পাল্লাটা ভারি থাকবে পেলের ব্রাজিলের দিকেই। এখন পর্যন্ত ১০৪ বারের লড়াইয়ে আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিলের জয় আছে ৪০টি; আর ম্যারাডোনার আর্জেন্টিনার জয় আছে ৩৮টি। তবে নিজেদের মহাদেশের ক্ষেত্রে এগিয়ে আছে আর্জেন্টিনা। নিজেদের মাটিতে অনুষ্ঠিত খেলায় ৮ জয় ব্রাজিলের আর আর্জেন্টিনার জয় ১৪টি ম্যাচে। মজার বিষয় হচ্ছে, একে অপরের জালে সমান সংখ্যক বার বল জড়িয়েছে এই দুই দল। দুই দলের দুই দলের বিপক্ষে ১৬২টি করে গোল করেছেন। আর একক খেলোয়াড় হিসেবে পেলে গোল করেছেন সবথেকে বেশি। আর্জেন্টিনার বিপক্ষে ১৪ ম্যাচে মাঠে নামে পেলে গোল করেছেন ৮টি।     

আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যেকার এই খেলাটি সরাসরি সম্প্রচার করবে ফক্স স্পোর্টস ৪, স্পোর্টস টিভি ২ এবং বেইন স্পোর্টস।

এছাড়াও স্মার্টফোনেও দেখা যাবে খেলাটি। এরজন্য প্লে-স্টোর থেকে নামিয়ে নিতে হবে মবড্রো অথবা রেডবক্স টিভি অ্যাপ। লাইভ স্ট্রিমিং এর মাধ্যমে দেখা যাবে খেলাগুলো। লিংকগুলো হচ্ছে-

Mobdro ডাউনলোড লিংকঃ
https://mobdro.en.uptodown.com/android

RedboxTv ডাউনলোড লিংকঃ
https://www.redboxtv.net/ 
লাইভ স্ট্রিম লিংকঃ
http://www.trendztv.net/2018/10/beIN-1.html?m=1 

http://beinmatch.com/

http://kora-online.tv/g…/match/2871/argentina-vs-brazil.html

http://www.yalla-shoot.com/mobile/…/argentina-vs-brazil.html
ফেসবুক লাইভ এর জন্য ফলো করতে পারেন এই পেইজটিঃ 
https://web.facebook.com/Smzakir1995

 

সম্ভাব্য একাদশ

ব্রাজিল
আলিসন, দানিলো, মার্কুইনহস, মিরান্দা, সান্দ্রো, কাসেমিরো, ফ্রেদ, রেনেতো অগাস্তো, কুতিনহো, নেইমার, জেসুস।

আর্জেন্টিনা
রোমেরো, কানেমান, ওতামেন্দি, ফিউনেস মোরি, অ্যাকুনা, পারেদেস, মেজা, বাত্তাগলিয়া, লো সেলসো, দিবালা, ইকার্দি।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি