ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাবি প্রশাসন ও ভিসির বাসভবনে তালা

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০৪, ১৯ জুন ২০২১

ফিন্যান্স কমিটির মিটিং ও সিন্ডিকেট সভা পণ্ড করার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন ও ভিসির বাসভবনে তালা লাগিয়েছে বিশ্ববিদ্যালয়ে সদ্য বিতর্কিত নিয়োগপ্রাপ্তরা। পরে ফিন্যান্স কমিটির সভা স্থগিত করা হয়।

শনিবার (১৯ জুন) সকাল নয়টায় তারা এই ভবনগুলোতে তালা লাগায়। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শনিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাসভবনে ফাইন্যান্স কমিটির একটি সভা হওয়ার কথা ছিল। এছাড়াও আগামী ২২ জুন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার কথা। তবে এই সভা দুটি যাতে অনুষ্ঠিত হতে না পারে, সে কারণেই ভবনগুলোত তালা লাগানো হয়েছে।

সাবেক উপাচার্য অধ্যাপক আবদুস সোবাহান তার বিদায়ের শেষ মুহূর্তে শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ১৩৭ জনকে নিয়োগ দিয়ে যান। মন্ত্রণালয়ের নির্দেশে সেই ১৩৭ জনের যোগদান স্থগিত রেখেছেন বর্তমানে দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

এ বিষয়ে নিয়োগপ্রাপ্ত আতিকুর রহমান সুমন নামের একজন জানান, আজ ফাইন্যান্স কমিটি ও আগামী ২২ তারিখে সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার কথা। আজ যদি ফাইন্যান্স কমিটির মিটিং হয়, তাহলে আগামী ২২ তারিখে সিন্ডিকেট হবে। আমরা জেনেছি, ওই সিন্ডিকেট সভায় আমাদের নিয়োগ সম্পূর্ণভাবে বাতিলের জন্য সুপারিশ করা হবে। সে কারণে আমরা সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির মিটিং যাতে না হয়, সে জন্য আমরা ভবনগুলোতে তালা লাগিয়েছি।

দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, আজকে তালা লাগানোর ঘটনা ঘটতে পারে তা আগে থেকেই আমরা জেনেছিলাম। সে কারণে প্রক্টরের মাধ্যমে মতিহার থানায় মৌখিক ও লিখিতভাবে বিষয়টি জানিয়ে রাখা হয়েছে। এছাড়া স্থানীয় রাজনৈতিক নেতারাও বিষয়টি অবগত রয়েছেন। সবার সঙ্গে কথা বলে ফিন্যান্স কমিটির মিটিং স্থগিত করা হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি