ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাবির আবাসিক হলগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত

রাবি প্রতিনিধি 

প্রকাশিত : ২০:১৭, ১২ অক্টোবর ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের(রাবি)শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আবাসিক হলগুলোতে তল্লাশিসহ সিসি টিভি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। 

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে হল প্রাধ্যক্ষদের আলোচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. রেজাউল করিম বকসী।

তিনি বলেন, ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনার পর আমাদের হলগুলোতে যেন এমন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হলগুলোতে তল্লাশি করা হবে।সন্দেহজনক কোনো কার্যক্রমের তথ্য পেলে পুলিশ যেকোনো হলে তল্লাশি অভিযান চালাবে। এক্ষেত্রে হল প্রশাসন সহযোগিতা করবে।

শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক রবিউল ইসলাম বলেন,বৈধ শিক্ষার্থী ছাড়া কাউকে হলে থাকতে দেওয়া হবে না। হলগুলোতে কয়েক দিনের মধ্যেই এ সংক্রান্ত নোটিশ দেওয়া হবে।এছাড়া নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে প্রত্যেক হলে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।রাগিং ও মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, হল প্রাধ্যক্ষকে নিয়ে শিক্ষার্থীদের স্বার্থে যেকোনো সময় অভিযান পরিচালনা করা হবে। সেজন্য হল প্রাধ্যক্ষ আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করবেন।
এর আগে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর শিক্ষা প্রতিষ্ঠানে অভিযান চালানোর জন্য নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি