ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রামুর গর্জনিয়া বাজারে অগ্নিকাণ্ডে ২ জনের মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫৮, ৩ সেপ্টেম্বর ২০১৯

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ২ জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত ২ টার দিকে রামু উপজেলার গর্জনিয়া বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ৫টি দোকান সম্পূর্ন পুড়ে গেছে। প্রাথমিকভাবে ক্ষয়-ক্ষতির পরিমাণ দুই কোটি টাকা বলে জানা গেছে। 

এ সময় নিহতরা হলেন, উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ছোট জামছড়ি এলাকার লাল মোহাম্মদের ছেলে ও মুদি দোকানদার ফিরোজ আহমদ (৫৫) ও একই ইউনিয়নের শুকমনিয়া গ্রামের নুর কাদেরের ছেলে ও দোকানের কর্মচারি আনোয়ার হোসেন (১৫)।

গর্জনিয়া বাজারের ব্যবসায়ি জাহাঙ্গীর আলম জানান, নিহত ফিরোজ আহমদের মুদির দোকান থেকে আকষ্মিক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামু এবং কক্সবাজার ফায়ার সার্ভিস এর দমকল কর্মীরা আড়াইটার দিকে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু করে। রাত তিনটার আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে বাজারের ৫টি দোকান পুড়ে যায়। এসময় ফিরোজ আহমদের দোকানের সামনে রাখা একটি মোটরসাইকেলও পুড়ে যায়।

ক্ষতিগ্রস্তদের মধ্যে ফিরোজ আহমদের মুদির দোকান, দিল মোহাম্মদের ওয়ার্কশপ, আবদুল করিমের চাউলের দোকান, মনির আহমদের চাউলের দোকান ও অধির কর্মকারের কামারের দোকান রয়েছে।

খবর পেয়ে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা, রামু থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের, ওসি (তদন্ত) মিজানুর রহমান, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

ওসি আবুল খায়ের জানিয়েছেন, ‘ধারণা করা হচ্ছে দোকান মালিক ফিরোজ আহমদ ও দোকানের এক কর্মচারী দোকানের ভিতরে ছিলেন। অগ্নিকাণ্ডের পর থেকে তাদের হদিস না পাওয়ায় ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ওই দোকানে গিয়ে তাদের মৃতদেহ উদ্ধার করে।  

এদিকে ভয়াবহ এ অগ্নিকাণ্ডে বাজারের স্বনামধন্য ব্যবসায়ি ফিরোজ আহমদ ও একই দোকানের কর্মচারি আনোয়ার হোসেনের মর্মান্তিক মুত্যুতে গর্জনিয়া বাজারসহ পুরো এলাকায় শোকাবহ পরিবেশ বিরাজ করছে। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি