ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রামেকে আজ মৃত্যু ১০

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩১, ১৯ জুন ২০২১ | আপডেট: ১৩:৪৪, ১৯ জুন ২০২১

মহামারি সংক্রমণে মৃত্যু থামছেই না রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) করোনা ইউনিটে। টানা এক সপ্তাহ ধরে দৈনিক মৃত্যু দুই অঙ্কের ঘরে। আজও ১০ জনের মৃত্যুর খবর দিয়েছে হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। 

শনিবার (১৯ জুন) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময় তারা মারা যান বলে জানান হাসপাতাল পরিচালক। এর মধ্যে করোনা পজিটিভ ছিলেন ৩ জন। অন্যরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। 

মৃতদের মধ্যে রাজশাহীর ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৫ জন। এদের মধ্যে ৮ জন পুরুষ ও ২ জন নারী। ৬ জনের বয়স ৬১ উপরে। বাকিদের বয়স ২১ থেকে ৬০ বছরের মধ্যে।

এ নিয়ে চলতি মাসের গত ১৯ দিনে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ১৯৩ জন। সবচেয়ে বেশি মৃত্যু হয় গত ৪ জুন ১৬ জন এবং সবচেয়ে কম ৪ জন ছিল ১২ জুন। ১৩ জুন থেকে টানা সাতদিন মৃত্যু সংখ্যা দুই অঙ্কের ঘরে।

পরিচালক শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৬ জন। এর মধ্যে রাজশাহীর ৩০ জন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন, নাটোরের চারজন, নওগাঁর পাঁচজন ও পাবনার একজন। একই সময় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন।

শনিবার সকাল ৬টা পর্যন্ত এ হাসপাতালের ৩০৯টি বেডের বিপরিতে ভর্তি আছেন ৩৬৫ জন। এর মধ্যে রাজশাহীর ২১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮৭, নাটোরের ২৫, নওগাঁর ২৪ ও পাবনার ৬ ও কুষ্টিয়ার ৪ জন। 

এদিকে, রাজশাহীতে কমেছে করোনা শনাক্তের হার। শুক্রবার দুইটি ল্যাবে রাজশাহীর ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় ১১৩ জনের শরীরে ভাইরাস পাওয়া গেছে। হিসাবে আগের দিনের চেয়ে ১৩ দশমিক ৮১ শতাংশ কমে শনাক্তের হার দাঁড়িয়েছে ৩০ দশমিক ০৬ শতাংশে। যা আগের দিন বৃহস্পতিবার ছিল ৪৩ দশমিক ৮৭ শতাংশ। এছাড়াও গত বুধবার ৪১ দশমিক ৫০ শতাংশ এবং মঙ্গলবার ছিল ৪৩ দশমিক ৪৪ শতাংশ।

রাজশাহী ছাড়াও নওগাঁর ১৮৭ জনের নমুনা পরীক্ষায় ৭৯ জনের শরীরে ভাইরাস পাওয়া গেছে। নওগাঁয় শনাক্তের হার ৪২ দশমিক ২৫ শতাংশ। এ ছাড়াও বিদেশগামী তিনজনের নমুনা পরীক্ষায় একজনের পজিটিভ পাওয়া গেছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি