ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রিজেন্ট এয়ারওয়েজের ভিশন ২০২০ ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৬, ৮ জানুয়ারি ২০২০ | আপডেট: ২৩:৫৭, ৮ জানুয়ারি ২০২০

দেশের বেসরকারী খাতের অন্যতম শীর্ষ এয়ারলাইন রিজেন্ট এয়ারওয়েজ ১০ বছরে পদার্পণ করেছে। ২০২০ সালে এ প্রতিষ্ঠানটি উড়োজাহাজ বহর ও নেটওয়ার্ক সম্প্রসারণ এবং আকাশ ও মাটিতে সেবা উন্নয়নের মাধ্যমে নিজস্ব অবস্থান আরও দৃঢ় করছে।

বুধবার (৮ জানুয়ারি) গেল বছরের ১০ নভেম্বর ১০ বছরে পদার্পণ করা এ প্রতিষ্ঠানটি রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ পরিকল্পনার কথা তুলে ধরেন। 

রিজেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ, প্রধান বাণিজ্যিক কর্মকর্তা হানিফ জাকারিয়া, বিক্রয় ও বিপণন’র পরিচালক সোহেল মজিদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

ইমরান আসিফ তার বক্তব্যে বলেন, ‘২০২০ সালে আমাদের পরিচালনার ১০ বছর পূর্তি হতে যাচ্ছে। এ বছর আমাদের সামনে একটি সুস্পষ্ট ভিশন রয়েছে- বরাবরের মতো নিরাপদ ও নির্ভরযোগ্য এবং সর্বাধিক পছন্দনীয় বাংলাদেশী এয়ারলাইন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা।’

জানা যায়, চলতি বছর রিজেন্ট আরও ৪টি বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজের ডেলিভারী পাওয়ার আশা করছে। নতুন উড়োজাহাজগুলো যুক্ত হলে এ জাতীয় ৮টি উড়োজাহাজের একটি আধুনিক বহর নিয়ে নিজস্ব নেটওয়ার্ক সম্প্রসারণের পাশাপাশি বর্তমান গন্তব্যগুলোতে উড্ডয়ন সংখ্যা বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

ইমরান আসিফ বলেন, রিজেন্ট খুব শিগগিরই এভিয়েশন খাতে প্রথম ওয়াই-ফাই ভিত্তিক ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা- রিজেন্ট স্ত্রীন্স প্রবর্তন করতে যাচ্ছে। এর ফলে যাত্রীরা তাদের ব্যক্তিগত নোটবুক, ট্যাবলেট বা মোবাইল ফোনে ওয়াই-ফাইয়ের মাধ্যমে সরাসরি বিভিন্ন মাল্টিমিডিয়া প্রোগ্রাম উপভোগ করার সুযোগ পাবেন। 

নিরাপত্তা সম্পর্কে ইরমান আসিফ বলেন, ‘আমাদের কাছে এটি সর্বাধিক গুরুত্বপূর্ণ এবং কোন অবস্থাতেই আমরা এই বিষয়টিতে ছাড় দিতে রাজি নই। নিরাপত্তা ও নির্ভরযোগ্যতা বিষয়ে কোন ঝুঁকি অনুমান করার সঙ্গে সঙ্গেই আমরা উড়োজাহাজটিকে রক্ষাণাবেক্ষণের জন্য গ্রাউন্ড করতে দ্বিধা করিনা।’

রিজেন্ট এয়ারওয়েজটি বর্তমানে দেশের ভেতর চট্টগ্রাম ও কক্সবাজার এবং দেশে বাইরে কলকাতা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মাস্কট এবং দোহায় ফ্লাইট পরিচালনা করছে।

উল্লেখ্য, ১৯৪৭ সাল থেকে ব্যবসা কার্যক্রম পরিচালনাকারী দেশের অন্যতম প্রাচীন ব্যবসা গ্রুপ-চট্টগ্রাম ভিত্তিক হাবিব গ্রুপ ২০১০ সালে এইচজি এভিয়েশন লিমিটেড নামে রিজেন্ট এয়ারওয়েজের নিবন্ধীকরণ করে। দুটি বমবার্ডিয়ার ড্যাশ-৮ কিউ ৩০০ উড়োজাহাজ নিয়ে যাত্রা শুরু করে ২০১০ সালে ১০ নভেম্বর চট্টগ্রাম-ঢাকা রুটে প্রথম ফ্লাইট পরিচালনা করে রিজেন্ট। বোয়িং ৭৩৭-৭০০ উড়োজাহাজ প্রাপ্তির পর ২০১৩ সালে মালয়েশিয়ার কুয়ালালামপুরে ফ্লাইট পরিচালনার মাধ্যমে রিজেন্ট এয়ারওয়েজ আন্তর্জাতিক অঙ্গনে প্রবেশ করে। 

এমএস/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি