ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রিয়াদে প্রবাসীদের সেবা দিতে কর্মশালা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪২, ২৮ মার্চ ২০১৮

প্রবাসীদের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার লক্ষে বুধবার সৌদি আরবের রিয়াদ দূতাবাসে প্রবাসী সেবা কেন্দ্র নিয়ে দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালার উদ্বোধন করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ।

কর্মশালায় সেবা কেন্দ্রের উদ্যোক্তা ও দূতাবাসের কনস্যুলার সেবা প্রদানকারী কর্মচারীরা যোগ দেন। কর্মশালা পরিচালনা করেন প্রবাসী সেবা কেন্দ্রের ফোকাল পয়েন্ট দূতাবাসের দ্বিতীয় সচিব মোহাম্মদ বশির।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, প্রবাসীদের সহজে ও দ্রুত সেবা প্রদানের লক্ষে প্রবাসী সেবা কেন্দ্র পরিচালনা করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার অনুযায়ী দূতাবাস জনগনের কাছে সেবা পৌঁছে দেওয়ার লক্ষে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে সৌদি আরবের বিভিন্ন শহরে আরো প্রবাসী সেবা কেন্দ্র চালু করা হবে।

রাষ্ট্রদূত বলেন, দূতাবাসে সেবা নিতে এসে কেউ কোন প্রকার হয়রানীর শিকার হলে তা সরাসরি অভিযোগ করার অনুরোধ জানান। ভবিষ্যতে এসব সেবা কেন্দ্র থেকে জাতীয় পরিচয়পত্র থেকে শুরু করে বিভিন্ন ধরনের সেবা দেওয়ার পরিকল্পনা রয়েছে। 

মিশন উপ-প্রধান ড. নজরুল ইসলাম বলেন, প্রবাসী সেবা কেন্দ্রের মাধ্যমে প্রবাসীদের সময় ও অর্থ সাশ্রয় হয়েছে। দূর দুরান্ত থেকে প্রবাসীদের সেবা নেওয়ার জন্য আর দূতাবাসে আসার প্রয়োজন হবে না। তারা নিকটস্থ সেবা কেন্দ্র থেকে জরুরী সেবা গ্রহন করতে পারবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের আওতায় সৌদি আরবে প্রবাসীদের সেবা প্রদানের লক্ষে ৬ টি সেবা কেন্দ্র পরিচালিত হচ্ছে। এসব সেবা কেন্দ্র থেকে খুব কম খরচে যেকোন সময় প্রবাসীদের পাসপোর্ট নবায়ন, জন্ম নিবন্ধন সনদসহ বিভিন্ন ধরনের জরুরী সেবা দেওয়া হয়ে থাকে।

এ সময় আরো বক্তব্য রাখেন দূতাবাসের পাসপোর্ট ও ভিসা উইং এর প্রথম সচিব কাজী নুরুল ইসলাম, প্রেস উইং এর দ্বিতীয় সচিব মো. ফখরুল ইসলাম।

আর/টিকে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি