ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রিয়াল মাদ্রিদকে ২-১ এ হারালো লেভাতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৬, ২০ অক্টোবর ২০১৮

স্প্যানিশ লা লিগায় লেভাতের কাছে ২-১ এ হেরেছে জুলেন লোপেতেগি’র দল রিয়াল মাদ্রিদ। এর মধ্যে দিয়ে শেষ পাঁচ ম্যাচে চতুর্থ পরাজয়ের স্বাদ নিলো এই স্প্যানিশ জায়ান্ট।

ঘরের মাঠে আজ শনিবারের ম্যাচে প্রথম ১৩ মিনিটেই দুই গোল হজম করে বসে রিয়াল। ৬ মিনিটে লেভাতে’র জোসে লুইস মোরালেস এবং ১৩ মিনিটে রজার মার্তি বল জড়ান রিয়ালের জালে। রিয়াল ডিফেন্ডার ভেরানের হ্যান্ডবল থেকে পাওয়া পেনাল্টি শট জালে জড়াতে ভুল মোটেও ভুল করেননি মার্তি। এরপর অবশ্য দারুণ কিছু সুযোগ পায় রিয়াল মাদ্রিদ। তবে সফরকারীদের গোলরক্ষক অয়্যার ওলাজাবেলের দঢ়তায় প্রথমার্ধ পর্যন্ত তার কোনটিই কাজে লাগাতে পারেনি রিয়াল স্ট্রাইকাররা।

তবে ৭২ মিনিটে রিয়ালের হয়ে সান্তনাসূচক গোল এনে দেন ব্রাজিলের মার্সেলো। দুর্দান্ত এক শটে পরাজয়ের ব্যবধান কমান এই স্ট্রাইকার। এর আগে ভিএআর রিভিউ’তে বাতিল হয় মার্কো আসেনিও এবং মারিয়ানো’র গোল।

রিয়ালের এই পরাজয়ে ভিলেন বনে গেছেন ফ্রেঞ্চ ডিফেন্ডার ভেরানে। নিজেদের রক্ষণভাগে কোনভাবেই লেভাতের স্ট্রাইকারদের আটকে রাখতে পারছিলেন না ভেরানে। এর ওপর হ্যান্ডবলের দায় তো ছিলোই।

ম্যাচ হেরে গেলেও নতুন এক রেকর্ড গড়েছে রিয়াল। দল ও ম্যানেজমেন্ট সেই রেকর্ডে খুশি না হলেও বাস্তবতা হচ্ছে ৪৮১ মিনিট গোলহীন থাকার পর অবশেষে গোলের দেখা পেয়েছে রিয়াল। ১১৬ বছরের ক্লাব ইতিহাসে এর আগে কখনো এত লম্বা সময় গোল বঞ্চিত ছিল না ক্লাবটি। সর্বশেষ ১৯৮৫ সালে ৪৬৪ মিনিট গোলহীন সময় পার করেছিলো রিয়াল মাদ্রিদ।

প্রসঙ্গত আজকের ম্যাচে পরাজয়ে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ নম্বর অবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের থেকে ১ ম্যাচ কম কম খেলে ১ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় অবস্থানে আছে বার্সালোনা। আর ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে আলভেজ।   

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি