ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

রোহিঙ্গা নিপীড়নের প্রতিবাদে মিয়ানমারে খেলছেন না সিদ্দিকুর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৬, ২৫ জানুয়ারি ২০১৮

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদ জানিয়ে মিয়ানমারে একটি গলফ টুর্নামেন্টে অংশ নিচ্ছেন না বাংলাদেশের শীর্ষস্থানীয় গলফার সিদ্দিকুর রহমান। তিনি বলেন, টুর্নামেন্টে অংশ না নেওয়ার বিষয়টি একমাস আগেই আয়োজকদের জানিয়ে দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার থেকে ইয়াংগনে শুরু হতে যাওয়া এশিয়ান ট্যুর টুর্নামেন্টের মিয়ানমার ওপেন-এ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১৫৬ গলফার অংশ নিচ্ছেন। এশিয়ান ট্যুর টুর্নামেন্টের ওয়েবসাইট থেকে জানা যায়, এ টুর্নামেন্টের প্রাইজমানি সাড়ে সাত লাখ ডলার।

সিদ্দিকুর রহমান বিবিসিকে বলেন, রোহিঙ্গা ইস্যুতে যে অমানবিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে আমার পক্ষে মিয়ানমারে এ টুর্নামেন্টে অংশ নেওয়া সম্ভব নয়। মিয়ানমার থেকে রোহিঙ্গাদের সেভাবে বিতাড়িত করা হয়েছে সেটি তিনি কোনভাবেই মেনে নিতে পারছেন না বলে জানান তিনি। এমন অবস্থায় মিয়ানমার ভ্রমণের ক্ষেত্রে তাঁর ভয় এবং অস্বস্তি কাজ করেছে বলেও উল্লেখ করেন তিনি।

দ্রুত রোহিঙ্গা সংকট সমাধানের বিষয়ে সবার নজর দেয়া প্রয়োজন বলে উল্লেখ করেন সিদ্দিকুর।

প্রথম বাংলাদেশী গলফার হিসেবে সিদ্দিকুর রহমান ২০১০ সালে এশিয়ান ট্যুর-এ অংশগ্রহণের সুযোগ পান। ২০১৩ সালে ভারতে অনুষ্ঠিত হিরো ইন্ডিয়া গলফ টুর্নামেন্ট শিরোপা লাভ করেন তিনি। এরপর ২০১৬ সালে রিও অলিম্পিক গেমসেও অংশ নিয়েছেন বাংলাদেশি এই গলফার।

সূত্র: বিবিসি্

একে//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি