ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

র‌্যাব সদস্যদের নারায়ণগঞ্জেই চিকিৎসা সেবা দেয়া হচ্ছে

একুশে টেলিভিশন 

প্রকাশিত : ২৩:৩৭, ৩ মে ২০২০

দুটি আইসোলেশনের মাধ্যমে র‌্যাব-১১ সদস্যদেরকে নারায়ণগঞ্জেই চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। নারায়ণগঞ্জের সিদ্ধিগঞ্জের আদমজীস্থ র‌্যাব-১১ এর প্রধান কার্য্যালরয়ের চারতলায় ও শহরের  পুরাত কোর্ট ভবনস্থ ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানিতে আইসোলেশনের এ ব্যবস্থা করা হয়েছে। এ দুটি আইসোলেশান সেন্টারের মাধ্যমে র‌্যাবের ৫৫ জন সদস্যকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে রোববার বিকেলে জানিয়েছেন র‌্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার। তবে তারা সকলেই সুস্থ আছেন বলেও তিনি উল্লেখ করেন।

তিনি জানান, কর্মকর্তাসহ র‌্যাবের মোট ৫৫ জন সদস্য কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। কিন্তু আমাদের সদস্যদের জন্য নির্ধারিত হাসপাতালগুলোতে ভীড় হওয়ার প্রেক্ষিতে গত ৩০ এপ্রিল থেকে আদমজীস্থ র‌্যাব-১১ এর ব্যারাকের চতুর্থ তলার উপর নিজস্ব ব্যবস্থাপনায় ১৪০ শয্যা ও ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানিতে ২০ শয্যার আইসোলেশন ইউনিট স্থাপন করা হয়েছে। আক্রান্তরা সেখানেই চিকিৎসাধীন রয়েছে।  

তিনি বলেন, তাদের রুম জীবাণুনাশক দিয়ে পরিস্কার করা হচ্ছে। এছাড়া যারা পরিস্কার পরিচ্ছন্ন ও খাবার বিতরণ করছে তাদের জন্য পিপিই দেওয়া হয়েছে। চিকিৎসাধীন র‌্যাবের সদস্যদের সদর দপ্তরের মেডিকেল অফিসার, সিএমএইচ, রাজারবাগ পুলিশ হাসপাতাল ও জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন চিকিৎসা বিষয়ে পরামর্শ দিচ্ছেন। এছাড়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা অধিদপ্তরের জেনারেল দ্বারা জারি করা করোনা ট্রেটমেন্ট প্রোটোকল অনুসারে অক্সিজেন সিলিন্ডা, পোর্টেবল ভেন্টিলেটর, পোর্টেবল ইসিজি মেশিন, ২৪ ঘণ্টা জরুরী রোগী বহনের জন্য অক্সিজেন সুবিধার অ্যাম্বুলেন্স সহ যাবতীয় চিকিৎসা সরঞ্জাম রয়েছে।

ইমরান উল্লাহ সরকার বলেন, র‌্যাব সদস্যদের মধ্যে কোন উপসর্গ নেই। যেহেতু তারা সামাজিক দূরত্ব নিশ্চিত করা, খাদ্য সহায়তা সহ আক্রান্তদের সংস্পর্শে যাচ্ছে সেজন্য তাদের থেকে যেন অন্যদের মধ্যে না সংক্রামন হয় সেজন্য নমুনা পরীক্ষা করা হয়। তখন তাদের রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়। সেথেকেই তারা আইসোলেশনে আছেন। 

তিনি বলেন, ডিসপোজেবল প্লাস্টিকের পাত্রে তাদের তিন বেলা খাবার দেওয়া হচ্ছে। এছাড়াও ফল, লেবু, আদা, লবঙ্গ, কালোজিরা ও প্রতিদিন চা দেওয়া হচ্ছে। তাদের সুরক্ষায় দৈনিক ব্যবহারের জন্য ফেস মাস্ক, পিভিসি হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার এবং ন্যাপকিন দেয়া হচ্ছে। তাদের জন্য আলাদা প্রার্থনা কর্নার, গরম পানির বাথরুম, বৈদ্যুতিক কেটলি, টিভি ও সংবাদপত্র দেয়া হচ্ছে।

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি