ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

লা লিগা মৌসুমে প্রথম অঘটন বার্সার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০০, ২৭ সেপ্টেম্বর ২০১৮

পরপর দুই মিনিটে জোড়া গোল হজম করল বার্সেলোনা। লা লিগা মৌসুমে এটাই তাদের প্রথম অঘটন। পিছিয়ে পড়েও বর্তমান চ্যাম্পিয়নদের হারের তিক্ত স্বাদ দিয়েছে লেগেনাস।

বুধবার রাতে লেগানেসের মাঠে ২-১ গোলে হেরে গেছে এরনেস্তো ভালভেরদের দল। এর ফলে চলতি লিগে প্রথম জয়ের দেখা পায় লেগানেস।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১২তম মিনিটেই এগিয়ে যায় গতবারের চ্যাম্পিয়নরা। চমৎকার ভলিতে ফিলিপ কৌতিনিয়ো এগিয়ে দেন বার্সাকে। দলের সেরা তারকা লিওনেল মেসির বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। দুই মিনিট পর মেসির বাঁকানো শট ক্রসবারের ওপর দিয়ে গেলে ব্যবধান বাড়েনি। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় অতিথিরা।

কিন্তু টেবিলের তলানিতে থেকে বার্সাকে স্বাগত জানানো লেগানেস বিরতির পর ঘুরে দাঁড়ায় নাটকীয়ভাবে। ম্যাচের ৫২তম মিনিটে নাবিল এল জারের হেডে সমতা ফেরায় তারা। প্রতিআক্রমণ থেকে সিলভার বাড়নো বল হেড করে লক্ষ্যে পৌঁছে দেন মরক্কোর মিডফিল্ডার।

এর ১ মিনিট পর ২০ বছরের অস্কার রোদ্রিগেস দ্বিতীয় গোল করে ১২ হাজার দর্শককে উল্লাসে মাতান।

২-১ গোলে পিছিয়ে পড়ার পর বার্সা চেষ্টা করেছে সমতা ফেরাতে। কিন্তু লেগানেস গোলরক্ষক ইভান কুয়েলার শেষ দিকে দারুণ দুটি সেভে হতাশ করেন কৌতিনিয়ো ও ইভান রাকিতিচকে। সার্জি রবের্তো ভালো একটি সুযোগ নষ্ট করেন। বাকিটা সময় সমতায় ফেরা গোলের দেখা পায়নি বার্সেলোনা। আর তাতেই বার্সেলোনার বিপক্ষে লা লিগায় প্রথম জয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে লেগানেস।

তবে হারলেও বার্সা পয়েন্ট টেবিলের শীর্ষে। কারণ পরের ম্যাচে সেভিয়ার মাঠে ৩-০ গোলে হেরে গেছে রিয়াল মাদ্রিদ। সমান ১৩ পয়েন্টে গোল ব্যবধানে রিয়ালকে টপকে এক নম্বরেই আছে বার্সা।

সূত্র: গোল ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি