ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

লিটনকে বাদ দিয়ে উইন্ডিজের বিপক্ষে টেস্ট দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৮, ১৭ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৭:৩৯, ১৭ নভেম্বর ২০১৮

লিটন দাসকে অন্তর্ভুক্ত না রেখে ওয়েস্টইন্ডিজের বিপক্ষে ১৩ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইনজুরি থেকে সদ্য ফেরা সাকিব আল হাসান অধিনায়কের দায়িত্ব ফিরে পেয়েছেন।

১৩ সদস্যের টেস্ট স্কোয়াডে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন ১৭ বছর বয়সী অফ স্পিনার নাঈম হাসান। আর ধারাবহিকভাবে ব্যর্থ লিটন দাসকে দল থেকে বাদ দিয়েছেন নির্বাচকরা। তার বদলে দলে স্থান করে নিয়েছেন সৌম্য সরকার।

এছাড়া দলে ফেরানো হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। সদ্য ইনজুরি থেকে ফেরায় তিনি একাদশে থাকবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। এজন্য অপেক্ষা করতে হবে শেষ মুহূর্ত পর্যন্ত। সাকিবকে একইসঙ্গে অধিনায়কের দায়িত্বও দেয়া হয়েছে।

আগামী ২২ নভেম্বর থেকে দুই টেস্টের প্রথমটিতে চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে টাইগারদের মুখোমুখি হবে ক্যারিবীয়রা। তার আগে রোববার থেকে এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে খেলবে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ। ঢাকায় দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৩০ নভেম্বর।

জিম্বাবুয়ের সঙ্গে সদ্য সমাপ্ত ২ টেস্টের সিরিজ ১-১ সমতায় শেষ করে টাইগাররা।

বাংলাদেশ দল: সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, নাঈম হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও মোস্তাফিজুর রহমান।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি