ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

শপথগ্রহণ নিয়ে জট কাটেনি মমতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৭, ৫ অক্টোবর ২০২১

ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ে অনেকটাই স্বস্তিতে তৃণমূল শিবির। এবার পালা শপথ গ্রহণের। আগামী বৃহস্পতিবার শপথবাক্য পাঠ করানোর কথা থাকলেও তৈরি হয়েছে একাধিক জট। ফের রাজ্য ও রাজ্যপাল সংঘাত পরিস্থিতি জটিল করে দিচ্ছে। এদিকে কোনও জটিলতার মধ্যে না গিয়ে ভালোয় ভালোয় মুখ্যমন্ত্রীর শপথটা সেরে ফেলতে চাইছেন তৃণমূল নেতৃত্ব। সংবিধান মেনে সাধারণত রাজ্যের মন্ত্রী বিধায়কদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল। তবে তিনি এই অধিকার স্পিকারের হাতেও তুলে দিতে পারেন।

এদিকে সূত্রের খবর, বিধানসভা থেকে একটি প্রস্তাব আকারে চিঠি রাজভবনে পাঠানো হয়েছিল। সেখানে আগামী বৃহস্পতিবার শপথবাক্য পাঠ করানোর কথা বলা হয়েছিল। খোদ পার্থ চট্টোপাধ্যায়ও এনিয়ে ইঙ্গিত দিয়েছেন। ঝামেলা বেঁধেছে এখানেও। পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, আমরা রাজ্যপালকে জানিয়েছি বিধানসভার রীতিনীতি অনুসারে আসুন। আগামী ৭ তারিখ দুপুর ১২টার আগে আমরা চাইছি তিনি এসে শপথবাক্য পাঠ করান। 

অন্যদিকে, সোমবার সাড়ে সাতটা দিকে টুইট করে বিবৃতি দিয়েছেন খোদ রাজ্যপাল। 

রাজ্যপালের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচন জয়ের পর বিজ্ঞপ্তি জারি করে তা জানানো হোক। সেটা উপযুক্ত মাধ্যমে রাজ্যপালের গোচরে আনা হোক। এরপর রাজ্যপাল পরবর্তী সিদ্ধান্ত নিতে পারবেন। 

এদিকে সূত্রের খবর, শপথবাক্য পাঠ করানোর যে অধিকার স্পিকারের হাতে ছিল সেটিও প্রত্যাহার করে নেওয়া হয়েছে। রাজ্যপাল জগদীপ ধনখড় নিজে মুখ্যমন্ত্রীকে শপথবাক্য পাঠ করাতে চান এমনটাও মনে করা হচ্ছে। তবে শেষ পর্যন্ত রাজভবনে নাকি বিধানসভায়- কোথায় শপথ বাক্য পাঠ করানো হবে, এনিয়েও জট রয়েছে। যদিও তৃণমূলের একাধিক মন্ত্রী চাইছেন অনুষ্ঠান হোক বিধানসভাতেই। 
সূত্র : হিন্দুস্তান টাইমস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি