ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

‘শিক্ষক আন্দোলনের সঙ্গে রাজনীতি জড়াবেন না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩২, ৩ জুলাই ২০১৮ | আপডেট: ১৫:৫৬, ৩ জুলাই ২০১৮

শিক্ষকদের আন্দোলনের সঙ্গে রাজনীতিকে না জড়ানোর অনুরোধ করেছেন স্বাধীনতা শিক্ষক পরিষদ।

মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে এই অনুরোধ জানান সংগঠনটির সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু।

স্বাধীনতা নন- এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর - রুনী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে শাহজাহান আলম সাজু বলেন, আমাদের আন্দোলনে কোনো রাজনীতি নেই। বরং শিক্ষকদের দাবি আদায়ের দাবিকে ন্যায্য দাবি হিসেবে স্বীকৃতি দিন।

শাহজাহান আলম সাজু বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। একথা অস্বীকার করার উপায় নেই। ইতোমধ্যে সরকার নন- এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ৫০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। কিন্তু এ টাকা পর্যাপ্ত নয়। আরো টাকা লাগবে।

তিনি আরও বলেন, যে নীতিমালা প্রনয়ণ করা হয়েছে তা সংস্কার করতে হবে। যেসব শিক্ষাপ্রতিষ্ঠান স্বীকৃতি পাওয়ার পরও এমপিওভুক্ত হননি তাদের কে এমপিওভুক্ত করতে হবে।

আগামী ১৫ তারিখের মধ্যে শিক্ষকদের এসকল চলমান সমস্যার সমাধান না হলে আন্দোলনের কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারী করেন এই শিক্ষক নেতা।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শাহজাহান আলম সাজু বলেন, প্রেসক্লাবের সামনে যে সকল শিক্ষক ভাইরা অনশন করছেন তাদের দাবি ও আমাদের দাবি এক। তবে আন্দোলনের কৌশল ভিন্ন। এই সরকারকে ভয় দেখিয়ে লাভ নেই। ভুল পদ্ধতিতে এগুলো দাবি আদায় হবেনা।

শাহজাহান আলম সাজু জানান, আমরা মনে করি আরো এক থেকে দেড় হাজার কোটি টাকা বরাদ্দ করলে স্বীকৃতিপ্রাপ্ত সকল প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা সম্ভব।

শিক্ষার্থীদের জিম্মি করে তাদের পড়াশুনার ক্ষতি করে কোন আন্দোলন করা উচিত নয় বলে মতামত দেন এই শিক্ষক নেতা।

উল্লেখ্য, ২৫ জুন থেকে নন- এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন- এর ব্যানারে এমপিও ভুক্তির দাবিতে নন এমপিও প্রায় দু`হাজার শিক্ষক আমরন অনশন চালিয়ে যাচ্ছেন।

/আআ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি