ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

‘শিগগিরই উদ্যোক্তাদের দেশ হিসেবে পরিচিতি পাবে বাংলাদেশ’

প্রকাশিত : ১৭:২৩, ২৯ জানুয়ারি ২০১৯

গ্লোবাল এন্ট্রাপ্রেনিউরশিপ নেটওয়ার্কের (জিইএন) প্রতিষ্ঠাতা ও সভাপতি জোনাথান ওর্থম্যান বলেছেন, বাংলাদেশ এখন তরুণদের দেশ। এ দেশের মোট জনসংখ্যার অর্ধেকের বেশি তরুণ। তাদের অনেকে উদ্যোক্তা হিসেবে সফল হচ্ছে। আরও বিপুলসংখ্যক তরুণ উদ্যোক্তা হতে আগ্রহী। সন্দেহ নেই, এই তরুণরাই দেশটিকে বদলে দেবে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) দুই দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিআইইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম, উপ-উপাচার্য প্রফেসর ড. এসএম মাহাবুবুল হক মজুমদার, ট্রেজারার হামিদুল হক খান, বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডিন প্রফেসর ড. মাসুম ইকবাল, প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর এম সামছুল আলম প্রমুখ।

জোনাথান ওর্থম্যান বলেন, এতদিন বিশ্বের মানুষ জেনেছে, উদ্যোক্তা তৈরির জন্য সিলিকন ভ্যালি বিখ্যাত। তবে শিগগিরই উদ্যোক্তাদের দেশে হিসেবে বাংলাদেশ পরিচিত হয়ে উঠবে। উদ্যোক্তা হতে আগ্রহী তরুণ শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ভবিষ্যতের কথা ভুলে যাও। ভবিষ্যৎ পুরোপুরি কেউই দেখতে পায় না। বর্তমানকে কাজে লাগাও।

সভাপতির বক্তব্যে ড. মো. সবুর খান বলেন, নিজের ক্যারিয়ারের উন্নয়নের জন্য নিজের দক্ষতা বাড়ানোর বিকল্প নেই। তরুণদের তাই ছাত্র অবস্থাতেই পড়াশোনার পাশাপাশি বিভিন্ন বিষয়ে নিজের দক্ষতা তৈরি করতে হবে। ডিআইইউ শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে অসংখ্য কাজ করে।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানমালার মধ্যে ছিল মোটর শোভাযাত্রা, আলোচনা অনুষ্ঠান, বৃক্ষরোপণ, বনভোজন, পিঠা উৎসব, প্রদর্শনী, সেলিব্রিটি শো, খেলাধুলা, ফান ইভেন্টস ও র্যাফল ড্র।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি