ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শিরোপার পথে পিএসজি

প্রকাশিত : ১১:১০, ১৮ মার্চ ২০১৯

লিগ ওয়ানের ম্যাচে ঘরের মাঠে দলকে পথ দেখালেন দারুণ ফর্মে থাকা কিলিয়ান এমবাপে। আর সতীর্থের গোলে অবদান রাখার পাশাপাশি দুবার জালে বল পাঠালেন আনহেল দি মারিয়া। এতে মার্সেইকে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল পিএসজি।

রোববার রাতে নিজেদের মাঠে মার্সেইকে ৩-১ গোলে হারিয়েছে টমাস টুখেলের দল। অক্টোবরে প্রথম লেগেও মাসেইয়ের বিপক্ষে ২-০ গোলে জিতেছিল লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

নিজেদের মাঠে খেলতে নেমে প্রথমার্ধের বিরতির ঠিক আগে গোল পান কিলিয়ান এমবাপ্পে। সতীর্থের লম্বা করে বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে বাঁ- দিকে পাস দেন দি মারিয়া। আর ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে বল জালে জড়ান এমবাপে।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৬তম মিনিটেই সমতা ফেরায় মার্সেই। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা আর্জেন্টাইন মিডফিল্ডার লুকাস ওসকাম্পোসের পাস পেয়ে প্লেসিং শটে গোলরক্ষককে পরাস্ত করেন ভালেহে। তবে এই স্বস্তি বেশি সময় ধরে রাখতে পারেনি অতিথিরা।

ম্যাচের ৫৫তম মিনিটে দুরূহ কোণ থেকে জোরালো শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠিয়ে পিএসজিকে আবারও এগিয়ে দেন দি মারিয়া।

পরে ৬৬তম মিনিটে ফ্রি-কিক থেকে নিজের দ্বিতীয় গোল করেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার। যা এই আসরে তার ৮ম গোল। সেইসঙ্গে আসরে সর্বোচ্চ ১০টি গোল করিয়েছেন তিনি। পরে আর কোনও দলই গোল না দিতে পারায় ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এ জয়ে ২৮ ম্যাচে ২৫ জয় ও দুই ড্রয়ে শীর্ষস্থান মজবুত করা পিএসজির পয়েন্ট ৭৭। ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ বেশি খেলা লিল। তৃতীয় স্থানে থাকা লিওঁর পয়েন্ট ৫৩। আর ৪৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে মার্সেই।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি