ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শিশু পাচার প্রতিরোধে সাংবাদিকদের সঙ্গে সংলাপ

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৯, ১৭ আগস্ট ২০২০ | আপডেট: ১৮:১৩, ১৭ আগস্ট ২০২০

সাতক্ষীরার কলারোয়ায় শিশু পাচার প্রতিরোধে উপজেলা পর্যায়ে সাংবাদিকদের সাথে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ আগস্ট) বেসরকারি উন্নয়ন সংস্থা ইনসিডিন বাংলাদেশ'র আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়াম এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিশু পাচার প্রতিরোধ ও সুরক্ষা এবং নারী ও শিশুবান্ধব সংবাদ পরিবেশনে উপজেলা পর্যায়ে সাংবাদিক ও প্রেসক্লাবের সদস্যদের করণীয় ও ভূমিকা নিয়ে সংলাপে করা হয়।

বক্তারা শিশু পাচার, পাচারের ধরন, শিশু পাচার পরিস্থিতি, পাচারের কৌশল, পাচারের উদ্দেশ্য ও এর ফলে কি ঘটে, বাল্য বিবাহ, শেষ পরিণতি, পাচার প্রতিরোধে সুপারিশ, শিশু সুরক্ষা ইত্যাদি বিষয়ে আলোচনা করেন। একই সাথে সাংবাদিকদের লেখনীর মাধ্যমে পাচারের কুফল ও প্রতিরোধে করণীয় নিয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গুরুত্বারোপ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার। প্রধান অতিথি ছিলেন-উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী জেরিন কান্তা।

ইনসিডিন বাংলাদেশের সাতক্ষীরা প্রতিনিধি সাকিবুর রহমানের সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন, দৈনিক পত্রদূত পত্রিকার অনলাইন ইনচার্জ ও সিনিয়র স্টাফ রিপোর্টার আসাদুজ্জামান সরদার, কলারোয়া পৌরসভা প্রেসক্লাবের সভাপতি ডেইলি অবজারভার ও একুশে টেলিভিশনের সংবাদদাতা জুলফিকার আলী, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এমএ কালাম, সিনিয়র সহ-সভাপতি সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, সাধারণ সম্পাদক শেখ মোসলেম আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, নির্বাহী সদস্য আবদুর রহমান ও সরদার জিল্লুর, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শিক্ষক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশিদুল হাসান কামরুল, আতাউর রহমান, এমএ সাজেদ, রিপোর্টার্স ক্লাবের সহ.সভাপতি শেখ জাকির হোসেন, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, এসএম ফারুক হোসেন, মোস্তফা হোসেন বাবলু, রাজু আহমেদ, মুজাহিদুল ইসলাম, ফারুক রাজ প্রমুখ।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি