ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ফোর্বস জড়িপে তারকাদের আয়

শীর্ষ দশে শাহরুখ সালমান অক্ষয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৬, ২৩ আগস্ট ২০১৭ | আপডেট: ২২:৪১, ২৩ আগস্ট ২০১৭

গত একবছরে বিশ্বের যে দশ জন তারকার আয় সবচেয়ে বেশি ছিল তাদের মধ্যে রয়েছেন বলিউডের তিন জায়ান্ট শাহরুখ খান, সালমান খান ও অক্ষয় কুমার।


ফোর্বসের করা ওই তালিকায় অষ্টম স্থানে রয়েছেন শাহরুখ খান। উপার্জন ২৪৩ দশমিক ৫০ কোটি টাকা। নবম ও দশম স্থানে রয়েছেন সালমান খান ও অক্ষয় কুমার। তাঁদের উপার্জন যথাক্রমে ২৩৭ কোটি টাকা ও ২২৭ দশমিক ৫ কোটি টাকা। মঙ্গলবার এই তথ্য প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন।


সারা বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক প্রাপক তারকাদের তালিকা প্রকাশ করে থাকে ফোর্বস। প্রথম দশ বা ২০ জনের মধ্যে প্রতিবারই দেখা যায় দু-তিনজন বলিউড তারকাকে। এ বছর সালমান, শাহরুখ ও অক্ষয় যে শীর্ষ তালিকায় জায়গা করে নেবেন, তা প্রত্যাশিত ছিল। তবে আমির খান জায়গা পাননি।

২০১৬ সালের পয়লা জুন থেকে পরবর্তী ১২ মাসে তারকাদের পারিশ্রমিকের হিসেবে এই তালিকাটি তৈরি করেছে ফোর্বস। তালিকার শীর্ষস্থানে রয়েছেন মার্কিন অভিনেতা-মডেল-প্রযোজক মার্ক ওয়ালবার্গ। তাঁর আয় ৪৩৫ কোটিরও বেশি টাকা। এবার অভিনেত্রীরা আয়ের দিক থেকে নজর কাড়তে ব্যর্থ। এই ১২ মাসে মাত্র তিনজন অভিনেত্রী ২০ মিলিয়ন ডলারের বেশি উপার্জন করতে সক্ষম হয়েছেন।


প্রসঙ্গত, গতবার এই তালিকায় ভারতীয় তারকাদের মধ্যে দশম স্থানে ছিলেন শাহরুখ খান। অক্ষয় ও সালমান ছিলেন যথাক্রমে ১২ ও ১৬ নম্বরে। কিন্তু, এবছর প্রথম দশে ঢুকে পড়েছেন দুজনেই।
//এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি