ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শুভ জন্মদিন ইমরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৮, ৫ সেপ্টেম্বর ২০২০

তরুণ কন্ঠশিল্পী ও সংগীত পরিচালক ইমরান মাহমুদুলের জন্মদিন আজ। ১৯৮৯ সালের ৫ সেপ্টেম্বর এই তরুণ কন্ঠশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক জন্মগ্রহণ করেন। জন্মদিনের প্রথম প্রহর থেকে বন্ধুমহল ও শুভাকাঙ্খীদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। 

সংগীতাঙ্গনে এ সময়ে শীর্ষ তারকাদের একজন ইমরান। দেশ-বিদেশে রয়েছে তার গানের অগণিত ভক্ত। দীর্ঘ একুযগেরও বেশি সময় ধরে নিজের মেধা ও শ্রমের ফসল তার আজকের এই সাফল্য। ইমরান মানেই এই প্রজন্মের শ্রোতা-দর্শকের মধ্যে এক নতুন উন্মাদনা।

শ্রোতা-দর্শকের রুচির কথা বিবেচনা করে ক্যারিয়ারের শুরু থেকে আজ পর্যন্ত ইমরান চেষ্টা যাচ্ছেন ভালো কিছু উপহার দেওয়ার। ২০০৮ সালের ৩১ আগস্ট ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’ দিয়ে পেশাগতভাবে তার সংগীতাঙ্গনে যাত্রা শুরু হয়। ২০১০ সালে লেজার ভিশন থেকে তার প্রথম একক অ্যালবাম ‘স্বপ্নলোকে’ প্রকাশিত হয়। ২০১২ সালে ‘তুমি দূরে দূরে আর থেকো না’ গানটি দিয়ে প্রথম আলোড়ন সৃষ্টি করেন তিনি। ২০১২ সালে ইমরানের দ্বিতীয় অ্যালবাম ‘তুমি’ প্রকাশিত হয়। এই অ্যালবামের প্রতিটি গান শ্রোতাপ্রিয়তা পায়। পরে ‘বলতে বলতে চলতে চলতে’ গানটি নিয়ে আসে আরও আলোচনায়। 

সিনেমার গানেও ইমরান এখন বলা যায় এক অপরিহার্য কণ্ঠ। কণার সঙ্গে গাওয়া তার গানগুলো সবসময়ই শ্রোতাপ্রিয়তা পেয়ে আসছে। সংগীত জীবনে চলার পথে ইমরান তিন শতাধিক গানে কণ্ঠ দিয়েছেন। যার মধ্যে একক গান, দ্বৈত গান, সিনেমার গান, নাটকের গান, কাভার সং রয়েছে। রয়েছে আরও সাতটি ইসলামিক গজল। ইমরান প্রথম সিনেমায় গান করেন মোহাম্মদ হোসেন জেমী পরিচালিত ‘ভালোবাসার লাল গোলাপ’ সিনেমায়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি