ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শুরু হলো হুয়াওয়ের সিডস ফর দ্য ফিউচার প্রতিযোগিতা

প্রকাশিত : ১২:৪২, ১৭ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১২:৫৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি সলুশন সরবরাহকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে বাংলাদেশে তাদের গ্লোবাল ফ্যালশিপ সিএসআর প্রোগ্রাম ‘সিডস ফর দ্য ফিউচার- ২০১৯’ প্রতিযোগিতা শুরু করেছে।
আজ রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন হুয়াওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ঝাং জেংজুন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশে আইসিটি প্রতিভা তৈরি এবং তথ্য প্রযুক্তি বিষয়ক শিক্ষার প্রসারে হুয়াওয়ে বাংলাদেশের পাঁচটি বিশ্ববিদ্যালয় থেকে মোট ১০ জন শিক্ষার্থীকে বাছাই করবে। আগামী দুই মাস এই বাছাই প্রক্রিয়া চলবে। পরবর্তীতে এই মেধাবী শিক্ষার্থীগণ চীনে অবস্থিত হুয়াওয়ের হেডকোয়ার্টারে তথ্য প্রযুক্তি বিষয়ে অভিজ্ঞতা ও প্রশিক্ষণ গ্রহণ করবে।

অনুষ্ঠানে টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘বাংলাদেশ ভিশন-২০২১ বাস্তবায়নে দুর্বার গতিতে এগিয়ে চলছে। আইসিটি উন্নয়নে অগ্রযাত্রায় আমাদের তরুণদের ভূমিকা উল্লেখযোগ্য। সুতারাং, আমাদের দায়িত্ব এই মেধাবী তরুণদের সঠিক পথ নির্দেশনা দেওয়া। বিগত বছরগুলোতে হুয়াওয়ে তাদের সিডস অর দ্য ফিউচার প্রতিযোগিতার মাধ্যমে তরুণদের মাঝে জ্ঞানের ক্ষুধা তৈরির একটি কাজ করে আছে। এমন একটি প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে প্রশিক্ষণ নিতে পারছে আমাদের তরুণদের জন্য এটা একটা দারুণ ব্যাপার।’
হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি. প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ঝাং জেংজুন বলেন, ‘বাংলাদেশে রয়েছে এক ঝাঁক স্বপ্নবাজ তরুণ প্রজন্ম। হুয়াওয়ে বিশ্বাস করে, এই তরুণরাই ডিজিটাল উন্নয়নের মূল চালিকাশক্তি। এই প্রতিযোগিতা তরুণদের নতুন নতুন চিন্তাভাবনা ও উদ্ভাবন করতে সহায়তা করবে।’
প্রসঙ্গত, বাংলাদেশে ২০১৪ সাল থেকে সিডস ফর দ্য ফিউচার প্রতিযোগিতা শুরু হয়।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি