ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শুরুতেই সাজঘরে সৌম্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪২, ২২ নভেম্বর ২০১৮ | আপডেট: ১১:০৮, ২২ নভেম্বর ২০১৮

চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে  টসে জিতে ব্যাটিং এ বাংলাদেশ। শুরুতেই ধাক্কা। প্রথম উইকেটের পতন। শূণ্য রানে মাঠ ছাড়লেন সৌম্য সরকার। এক বছর পর টেস্টে খেলতে নেমে সৌম্য সরকার টিকলেন মাত্র দুই বল। প্রথম ওভারে স্বাগতিকদের উদ্বোধনী জুটি ভাঙলেন কেমার রোচ।
রাউন্ড দা উইকেট বোলিং করা ডানহাতি পেসারের অফ স্টাম্পের বাইরের বল ডিফেন্স করতে চেয়েছিলেন সৌম্য। সুইং করে বেরিয়ে যাওয়া বল বাঁহাতি এই ব্যাটসম্যানের ব্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে কিপার শেন ডাওরিচের গ্লাভসে।
এদিকে চোট থেকে সেরে উঠলেও পুরো ফিটনেস ফিরে না পাওয়ায় চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে সাকিবের খেলা নিয়ে সংশয় ছিল। তবে সব শঙ্কাকে পাশ কাটিয়ে একাদশে জায়গা করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তিনিই এই টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন।
সাকিব দলে আসায় কপাল পুড়েছে অলরাউন্ডার আরিফুল হকের। ঘরোয়া লিগ আর প্রস্তুতি ম্যাচে দারুণ খেলা সৌম্য সরকার আবারও জায়গা ফিরে পেয়েছেন টেস্ট দলে।
এই ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হয়ে যাচ্ছে ১৭ বছর বয়সী অফস্পিনার নাঈম হাসানের। চট্টলার এই ছেলে ঘরের মাঠেই নিজের প্রথম ম্যাচ খেলতে নামছেন।
এ রিপোর্ট লেখা পর্যন্ত- বাংলাদেশের সংগ্রহ ১৪.৩ ওভারে ৫৯/১
বাংলাদেশ একাদশ :

ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান এবং নাঈম হাসান।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি