ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

‘শেখ হাসিনা কারও উপর ভরসা করে চলে না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২১, ৩০ মে ২০১৮

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার কারও উপর ভরসা করে চলে না। তাই নিজেও কারও কাছে কোনো প্রতিদান চান না বলেও মন্তব্য করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

কোলকাতার বিখ্যাত দৈনিক আনন্দ বাজার পত্রিকার করা ‘ভারতের কাছে প্রতিদান চায় আওয়ামী লীগ’শিরোনামের খবরের বরাত সাংবাদিক আবেদ খানের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন। আজ বুধবার গণবভনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

ভারত বাংলাদেশের কাছে ঋণী নয়, বরং বাংলাদেশ-ই ভারতের কাছে কৃতজ্ঞ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের কোটি শরণার্থীকে ওরা ঠাঁই দিয়েছে। স্বাধীনতা যুদ্ধের সময় কাঁধে কাঁধ মিলিয়ে আমাদের মুক্তিযোদ্ধাদের সঙ্গে রক্ত ঢেলে দিয়েছে ওরা। প্রতিদানে আমরা ভারতকে যা দিয়েছি ভারতও মনে রাখবে।

‘ভারতের পার্শ্ববর্তী রাষ্ট্র হিসেবে আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়েছি। আমাদের সীমান্ত এলাকাকে সন্ত্রাসমুক্ত করার মাধ্যমে দুই দেশের অভিন্ন স্বার্থ রক্ষা করেছি। তাই আমাদের অবদান ভারতও সারাজীবন মনে রাখবে”, যোগ করেন প্রধানমন্ত্রী।

একটি প্রতিবেশিদেশের সঙ্গে অনেক সমস্যা থাকতে পারে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তিস্তা সমস্যা সমাধানে কাজ চলছে। যৌথ নদী কমিশন এ বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।

এমজে/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি