ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শেরপুরে ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত : ১৭:৩৬, ২৯ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের ন্যায় শেরপুরের তিনটি আসনেই রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই ভোটগ্রহণ উপলক্ষে শেরপুরে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শেরপুরে আইনশৃঙ্খলা পরিস্থিতি রয়েছে স্বাভাবিক।

যেকোন পরিস্থিতি মোকাবেলায় টহল জোরদার করা হয়েছে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার। শেরপুরের তিনটি আসনের মধ্যে দুইটি আসনেই আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে শেরপুর-১ আসনে পরপর চারবারের নির্বাচিত এমপি ও জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এবং শেরপুর-২ আসন থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। এছাড়াও শেরপুর-৩ আসন থেকে পরপর দুইবারের নির্বাচিত এমপি ইঞ্জিনিয়ার ফজলুল হক চাঁন নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন। অর্থাৎ শেরপুরের তিনটি আসনেই আওয়ামী লীগ প্রার্থী নির্বাচিত হন।

শেরপুরের তিনটি আসনে বিএনপি প্রার্থী থাকলেও প্রচার-প্রচারণায় এগিয়ে আছে আওয়ামী লীগ। শেরপুর-১ আসন থেকে সর্বকনিষ্ঠ প্রার্থী ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকা নির্বাচনি মাঠে নামলেও ভোটারদের মাঝে তিনি খুব একটা পরিচিত নন। এ আসনে বিএনপির প্রার্থী ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলী। কিন্তু ঋণখেলাপীর কারণে তার প্রার্থিতা বাতিল হওয়ায় তার কন্যা ডা. সানসিলা জেবরিনকে নিয়ে নতুন দিনের স্বপ্ন দেখছে বিএনপি।

শেরপুর-২ আসন থেকে বিএনপির প্রার্থী সাবেক সংসদ সদস্য ও হুইপ আলহাজ জাহেদ আলী চৌধুরীর ছেলে ফাহিম চৌধুরী নির্বাচনি মাঠে নেমেছেন। আর শেরপুর-৩ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে লড়ছেন সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেল।

এদিকে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা। শুক্রবার সন্ধ্যায় শেরপুর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার সম্মেলন কক্ষ রজনীগন্ধ্যায় অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে স্থানীয় সাংবাদিকদের এই তথ্য জানান জেলা রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি ও স্থানীয় সরকারের উপপরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি