ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শেষদিনে জমে উঠেছে কবিরহাট উপজেলা নির্বাচন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০০, ১২ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৮:০২, ১২ অক্টোবর ২০১৯

নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগের প্রার্থী কামরুন নাহার শিউলি একরাম

নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগের প্রার্থী কামরুন নাহার শিউলি একরাম

শেষদিনের প্রচারণায় জমে উঠেছে চতুর্থ ধাপে স্থগিত হওয়া নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদের নির্বাচন। আগামী ১৪ অক্টোবর নির্বাচনকে সামনে রেখে ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের কাছে ছুটেছেন প্রার্থীরা। আর যোগ্য প্রার্থী বেছে নেয়ার পাশাপাশি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ চান ভোটাররা। এদিকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছ নির্বাচন কমিশন। 

নোয়াখালীর ৯টি উপজেলার মধ্যে ৮টি উপজেলায় ইতোমধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চতুর্থ ধাপে ৩১ মার্চে কবিরহাট উপজেলার পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় নির্বাচনরে মাত্র দু’দিন আগে স্থগিত করা হয়। 

স্থগিত হওয়া কবিরহাট উপজেলা পরিষদ নির্বাচনে ৩ জন চেয়ারম্যান প্রার্থী, ৩ ভাইস চেয়ারম্যান ও ৩ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ভোট অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১ লাখ ৪৬ হাজার ২৩১ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন।

যদিও এ নির্বাচনে ভোটরদের আগ্রহ কম থাকায় একটি নিরুত্তাপ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে মনে করছেন সাধারণ ভোটারা। তবে এর মধ্যেও সৎ ও যোগ্য প্রার্থীকে বেছে নিতে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চান সাধারণ ভোটারা। 

এ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী কামরুন নাহার শিউলি একরাম ও আর আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন আলাবক্স তাহের টিুট। স্বতন্ত্র প্রার্থীদেরকে মাঠে তেমন দেখা না গেলেও আওয়ামী লীগের প্রার্থী বিভিন্ন স্থানে বিরামহীনভাবে গণসংযোগ ও পথসভা করে ভোটারদের মন জয়ের চেষ্টা চালাচ্ছেন। 

এদিকে, নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে জেলা নির্বাচন অফিস। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য চার প্লাটুন বিজিবি, ছয় প্লাটুন র‌্যাবের পাশাপাশি পুলিশ ও আনসার সদস্য, তিন জন নির্বাহী ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি