ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শ্যালকের মাঠে ম্যানসিটির রোমাঞ্চকর জয়

প্রকাশিত : ১০:৪৬, ২১ ফেব্রুয়ারি ২০১৯

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে শ্যালকের মাঠে হারের শঙ্কায় পড়েছিল ম্যানচেস্টার সিটি। তবে শেষ দিকে লেরয় সানে ও রহিম স্টারলিংয়ের গোলে রোমাঞ্চকর জয় নিয়ে জার্মানি থেকে ফিরেছে পেপ ‍গার্দিওলার দল।

বৃহস্পতিবার ভোরে শ্যালকের মাঠে পাঁচ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি ৩-২ ব্যবধানে জিতেছে সিটিজেনরা। সব প্রতিযোগিতা মিলিয়ে এটি ইংলিশ চ্যাম্পিয়নদের টানা পঞ্চম জয়।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যেতে পারত ব্লুজরা। বাঁ দিক থেকে দাভিদ সিলভার ক্রসে আগুয়েরোর হেড ফিস্ট করে কর্নারের বিনিময়ে ফেরান স্বাগতিক গোলরক্ষক।

তবে ম্যাচের ১৮তম মিনিটে শ্যালকের গোলরক্ষকের বাজে ভুলের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় অতিথিরা। সতীর্থের ব্যাক পাস থেকে পাওয়া বল রালফ ফারমান দুর্বল শটে বাড়ান সালিফ সানের উদ্দেশে। তার পেছনে থাকা দাভিদ সিলভা দ্রুত দৌড়ে এসে বলের নিয়ন্ত্রণে নিয়ে দেন আগুয়েরোকে। নিখুঁত টোকায় জাল খুঁজে নেন ছন্দে থাকা আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড। এর পর প্রথমার্ধেই পেনাল্টি থেকে দুটি গোল হজমের ধাক্কা লাগে।

স্বাগতিকরা প্রথম পেনাল্টি পায় ভিএআর বিতর্ক তৈরি করে। ম্যাচের ৩৮তম মিনিটে সফল স্পট কিকে শ্যালকেকে সমতায় ফেরান নাবিল বেন্তালেব। দানিয়েল কালিগুইরিসের শট নিকোলাস ওতামেন্দির ডান হাতে লাগলে রেফারি কার্লোস দেল কেরো গ্রান্দে প্রথমে কর্নারের সিদ্ধান্ত দেন। কিন্তু ভিএআর রিভিউ নিতেই সেটা পাল্টে যায়। সিদ্ধান্ত নিতে প্রায় ৩ মিনিট লেগেছে।

শ্যালকেকে প্রথমার্ধের শেষ দিকে আরেকটি সফল স্পট কিকে এগিয়ে নেন নাবিল। ২-১ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৩তম মিনিটে বের্নার্দো সিলভা ডি-বক্সের মধ্যে পড়ে গেলে পেনাল্টির আবেদন করে অতিথিরা। কিন্তু রেফারির সাড়া মেলেনি। বরং চার মিনিট পর আরেকটি ধাক্কা খায় প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা দলটি। গুইডোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ওতামেন্দি। এর পরই মিডফিল্ডার সিলভাকে তুলে নিয়ে রক্ষণের শক্তি ধরে রাখতে ভিনসেন্ট কম্পানিকে নামান গার্দিওলা।

ম্যাচের ৮৫তম মিনিটে সানের ফ্রি কিক জালে জড়ালে সমতা ফিরে ম্যাচে। এর পর ম্যাচের ৯০তম মিনিটে গোলরক্ষক এদেরসনের লম্বা করে বাড়ানো বল ধরে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে নিখুঁত শটে সিটিকে এগিয়ে নেন স্টার্লিং। বাকি সময়টুকু পার করে দিয়ে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশ ক্লাবটি।

আগামী ১২ মার্চে ইতিহাদ স্টেডিয়ামে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি