ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

‘শ্রমিকদের বেতন ১০ জুন, বোনাস ১৪ জুন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৮, ৩১ মে ২০১৮

ঈদুল ফিতর সামনে রেখে শ্রমিকদেরকে আগামী ১০ জুনের মধ্যে মে মাসের বেতন এবং ১৪ জুনের মধ্যে উৎসব ভাতা দেওয়ার আশ্বাস দিয়েছেন ব্যবসায়ী নেতারা।
ঈদের আগে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ নিয়ে আজ বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠকে বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ এবং এফসিসিআইয়ের নেতারা এই আশ্বাস দেন।
বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী বলেন, পোশাক খাতের শ্রমিকদের সময়মতো বেতন-ভাতা দিতে হবে। ১০ তারিখের মধ্যে মে মাসের পূর্ণ বেতন এবং ১৪ তারিখের আগে বোনাস পরিশোধ করতে হবে। ঈদের আগে কোনও শ্রমিককে ছাঁটাই করা চলবে না। শ্রমিক অসন্তোষ দেখা দেয় এমন কোনো কর্মকাণ্ড করা যাবে না। ব্যবসায়ীরা নগদ টাকা বহনের ক্ষেত্রে পুলিশি সহয়তা চাইলে পাবেন।
মন্ত্রী বলেন, এবার দেশের প্রতিটি শ্রমিক শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপন করতে পারবে। বাংলাদেশের রফতানি পণ্যের ৮২ শতাংশই তৈরি পোশাক। এ বছর এই খাতে ৯.৩৭ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। তাই এ বছরের এ খাতের ৩০ বিলিয়ন রফতানির লক্ষমাত্রা অর্জন সম্ভব।
মতবিনিময় সভায় বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, নির্ধারিত সময়েই শ্রমিকদের বেতন-ভাতা দেওয়া হবে। কিছু ছোট-খাট প্রবলেম থাকবে, সেগুলো সমাধানের চেষ্টা করব। সবার মতো শ্রমিকরাও হাসি মুখে বাড়ি যাবেন।
বৈঠকে এফবিসিসিআইয়ের সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন,বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমানসহ অন্যান্য ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।
/ এআর /


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি