ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

শ্রীলংকার সামনে শক্তিশালী নিউজিল্যান্ড

প্রকাশিত : ১১:৪২, ১ জুন ২০১৯

বিশ্বকাপ ক্রিকেটে আজ শনিবার দুইটি ম্যাচ রয়েছে। দিনের প্রথম ম্যাচে বর্তমান রানার্সআপ নিউজিল্যান্ডের মুখোমুখি হবে শ্রীলংকা। কার্ডিফে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

গত আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিলো নিউজিল্যান্ড ও শ্রীলংকা। সেইবার মাহেলা-সাঙ্গাকারা-দিলশানদের শ্রীলংকাকে ৯৮ রানের বড় ব্যবধানে হারিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করেছিলো কিউইরা। চার বছর পর একই মঞ্চে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। লক্ষ্যটা অভিন্ন। আসরের প্রথম ম্যাচ জিতে এগিয়ে যাওয়া।

তবে লঙ্কানদের আগের সেই জৌলুস আর নেই। টানা ৯ ওয়ানডে হারের বেদনা নিয়ে বিশ্বকাপে এসেছে তারা। এমনকি প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় শ্রীলংকা। স্বাভাবিকভাবে লংকানদের আত্মবিশ্বাস বেশ তলানিতে।

বর্তমানে দলের মূল শক্তি পেস বোলিং। অভিজ্ঞ লাসিথ মালিঙ্গার সঙ্গে সুরঙ্গা লাকমল তাদের মূল ভরসা। ব্যাটিং দুই কুশলের সঙ্গে অধিনায়ক করুণারত্নে না জ্বলে উঠলে বিপদে পড়ে লঙ্কানরা।

গত আসরে ঘরের মাঠে প্রথমবার ফাইনাল খেলে নিউজিল্যান্ড। কিন্তু কিউইদের হতাশ করে শিরোপা জেতে অস্ট্রেলিয়া। এরপর থেকে কেন উইলিয়ামসনের নেতৃত্বে নিজেদের ধারাবাহিক পারফরম্যান্স ধরে রাখে তারা।

এবারের বিশ্বকাপে হট ফেভারিটদের তালিকার উপরের দিকেই আছে নিউজিল্যান্ডের নাম। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ভারতকে হারালেও, ওয়েস্ট ইন্ডিজের কাছে বড় ব্যবধানে হেরে যায় কিউইরা।

গত আসরে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারি ট্রেন্ট বোল্ট এবারের আছেন লাইম লাইটে। সঙ্গে টিম সাউদি, লকি ফার্গুসন ও ম্যাট হেনরি অপেক্ষায় আছেন গতির ঝড় তুলেতে। ফলে জমাজমাট এক ম্যাচের প্রত্যাশা করছে ক্রিকেটপ্রেমিরা।

একে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি