ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সঙ্গীত ব্যক্তিত্ব আলম খানের জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ২২ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৭:০৮, ২২ অক্টোবর ২০১৮

খ্যাতিমান সঙ্গীত ব্যক্তিত্ব গীতিকার, সুরকার এবং সঙ্গীত পরিচালক আলম খানের আজ ৭৪তম জন্মদিন। জনপ্রিয় এই ব্যক্তিত্ব বর্তমানে অসুস্থ রয়েছেন। তাই দিনে তিনি বাসাতেই অবস্থান করবেন বলে জানা গেছে।

নিজের জন্মদিন প্রসঙ্গে আলম খান বলেন, ‘খুব ভালো লাগছে যে, গত একটি বছর ভালো কাটিয়েছি। আবার খারাপও লাগছে একটি বছর চলে গেল। বয়সের সংখ্যা বাড়ল। জন্মদিন নিয়ে বাড়তি উত্তেজনা আমার পছন্দ নয়। স্বাভাবিকভাবে জীবনের সব দিন কাটাতে চাই।’

উল্লেখ্য, আলম খান ১৯৭০ সালে আবদুল জব্বার খানের ‘কাঁচ কাটা হীরে’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রের সঙ্গীত পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তারপর অসংখ্য সিনেমার সঙ্গীত পরিচালনা করেন। সৃষ্টি করেন একের পর এক জনপ্রিয় গান।

আলম খানের সুর ও সঙ্গীত পরিচালনায় সৃষ্ট অসংখ্য গানের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘ওরে নীল দরিয়া’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘আমি রজনীগন্ধা ফুলের মতো’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘কি জাদু করিলা’, ‘তুমি যেখানে আমি সেখানে’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘ভালোবেসে গেলাম শুধু’, ‘চাঁদের সাথে আমি দেবো না’, ‘আমি একদিন তোমায় না দেখিলে’, ‘তেল গেলে ফুরাইয়া’, ‘জীবনের গল্প বাকি আছে অল্প’, ‘সাথীরে যেও না কখনো দূরে’, ‘কাল তো ছিলাম ভালো’, ‘চুমকি চলেছে একা পথে’ ইত্যাদি।

মহিউদ্দিন পরিচালিত ‘বড় ভালো লোক ছিল’ সিনেমার মাধ্যমে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। সাত বার তিনি একই পুরস্কারে ভূষিত হন।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি