ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

‘সন্ত্রাসী’ ছেলের বিরুদ্ধে অসহায় মায়ের আর্তি

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৩, ১৬ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১০:২৪, ১৬ ডিসেম্বর ২০২১

এছানুল হক

এছানুল হক

মিরসরাইয়ের একসময়কার চিহ্নিত শিবির ক্যাডার নাশকতা মামলার আসামি এছানুল হকের সন্ত্রাসী কর্মকাণ্ডে অতিষ্ট স্বয়ং তার গর্ভধারিণী মা। ষাট বছর বয়সী বৃদ্ধ মা জোৎস্না আরা বেগমের আকুতি, তার মেঝ ছেলে এছানুল কয়েক বছর আগে এক সন্তানকে কুপিয়ে পঙ্গু করেছে, বর্তমানে অন্য চার সন্তানকেও প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। 

সন্তানদের বাঁচাতে থানা-পুলিশের কাছে ধরণা দিয়েও তিনি কোন প্রতিকার পাননি, অভিযোগ জোৎস্না আরা বেগমের।

বুধবার বিকালে মিরসরাই প্রেসক্লাবে উপস্থিত হয়ে জোৎস্না আরা বেগম অভিযোগ করেন, ২০১০ সালে এহছান তার আপন ছোটভাই ইসমাঈলকে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে। পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) নিয়ে চিকিৎসার পর প্রাণে বাঁচলেও বর্তমানে সে পঙ্গু জীবনযাপন করছে। 

চলতি বছর আরেক ছোটভাই আব্দুল মান্নানকে খাবারের সাথে বিষ মিশিয়ে মেরে ফেলার চেষ্টা করে। পরে সে প্রাণে বাঁচলেও বর্তমানে মানসিক ভারসাম্য হারিয়ে জীবন যাপন করছে সে। 

সর্বশেষ গত ৩ ডিসেম্বর রাতে ১৫-২০ জন সন্ত্রাসী নিয়ে এহছান নিজের বাড়িতে হামলা চালায়। এসময় তার দুই ছোটভাইয়ের ওপর হামলা চালায়। একই সময় পরিবারের বড় সন্তান রেজাউল করিমের ওপরও হামলা করা হয়।

মায়ের এই অভিযোগ অস্বীকার করে এহছানুল হক বলেন, ‘এসব মিথ্যা ও বানোয়াট গল্প। উল্টো আমার ওপর জুলুম হচ্ছে। আমার মা যদি এসব বলে আপনারা যা খুশি তা করেন।’

এদিকে, গত ৩ ডিসেম্বর হামলার ঘটনায় পরিবারের পক্ষ থেকে কেউ থানায় মামলা না করলেও মেঝ ছেলে এহসান উল্টো নিজের ভাইদের বিরুদ্ধে স্থানীয় জোরারগঞ্জ থানায় মামলা করতে গেলে পুলিশ অভিযোগ আকারে সেটি গ্রহণ করে।

পরবর্তীতে এহছানের মা অভিযোগ দিতে গেলে তা সাধারণ ডায়েরি হিসেবে অর্ন্তভূক্ত করা হয়।

এ বিষয়ে জানতে বুধবার রাতে জোরারগঞ্জ থানার ওসি নূর হোসেন মামুনকে ফোন দিলে তিনি তা রিসিভ করেননি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি