ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সমাজসেবক শফি হাজী আর নেই

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪১, ২২ আগস্ট ২০২০

হাজী শফিকুল ইসলাম শফি

হাজী শফিকুল ইসলাম শফি

সিরাজগঞ্জের তাঁত শিল্পকে অনন্য উচ্চতায় নিতে ভূমিকা পালনকারী এনায়েতপুর থানার খুকনী গ্রামের বিশিষ্ট তাঁত ব্যবসায়ী ও সমাজ সেবক হাজী শফিকুল ইসলাম শফি (৬৪) আর আর নেই। 

আজ শনিবার ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

দীর্ঘদিন ধরে তিনি ফুসফুসে সমস্যাসহ বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও এক মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। বাদ আসর খুকনী আটারদাগ জামিয়া হুসাইনিয়া মদীনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা ময়দানে জানাজা শেষে তাকে দাফন করা হবে। 

জানা গেছে,গত মাস খানেক আগে ফুসফুসে সমস্যা নিয়ে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি হন শফি হাজী। সেখানে নমুনায় করোনা শনাক্ত হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সমরিতা হাসপাতালে তাকে ভর্তি করা হয়। পরে করোনা নেগেটিভ আসে। তবে, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আজ ভোরে মারা যান তিনি।

তার মৃত্যুতে সাবেক মন্ত্রী সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, স্থানীয় এমপি হাসিবুর রহমান স্বপন, সামাজিক সংগঠন একুশে ফোরামের সভাপতি আখতুরুজ্জামান তালুকদারসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দরা শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
 
শফি হাজী এক দিকে সামাজিকভাবে মানুষের পাশে যেমন দাঁড়াতেন, তেমনি ছিলেন শিক্ষানুরাগী। ঐতিহ্যবাহী খুকনী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের দীর্ঘ দিন তিনি সভাপতির দায়িত্ব পালন করেন।   

এআই/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি