ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সরকারী আদেশ অমান্য করায় ১৮ জনকে জরিমানা

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৩, ২৫ মার্চ ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সরকারী আদেশ অমান্য করে (ফার্মেসী, কাঁচামাল ও মুদি দোকান ব্যতিত)  দোকানপাট খোলা রাখা ও দোকানে বসে আড্ডা দেয়ার দায়ে ১৮ জনকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার ২৫ মার্চ সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের দুটি টিম পরিচালনা করে তাদের এ অর্থ দন্ড প্রদান করা হয়।

জানা গেছে, নিত্য প্রয়োজনীয় কাঁচাবাজার, মুদি দোকান ও ফার্মেসি খোলা থাকবে। এছাড়া অন্য সকল দোকাপাট বন্ধ রাখতে হবে। কিন্তু এ আদেশ অমান্য করে বিভিন্ন দোকানপাট খোলা রাখার দায়ে ১৮ জন ব্যবসায়ীকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী সকাল থেকে বিকাল পর্যন্ত গোর্কণ ইউনিয়নের বিভিন্ন দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১২ জনকে জরিমানা করেন। দন্ডপ্রাপ্তরা হলো- জোবায়ের আহাম্দকে ১০ হাজার টাকা। 

দোকানে বসে আড্ডা দেয়ার দায়ে তিনজন (দ্বীপক সরকার ৫ হাজার, মিটুন দাস ৫ হাজার, সুজন দাসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়)। এছাড়া সরকার প্রদত্ত নির্দেশনা অমান্য করে রাস্তায় ঘুরাফেরা করার দায়ে সিরাজ মিয়া, মনির মিয়া, মুজাহিদ মিয়া, সেলিম মিয়া, সফিক মিয়া, হাবিবুর রহমান, মোছাব্বির মিয়া ও শাহালম মিয়াকে পাঁচশ টাকা করে জরিমানা করা হয়।

অপরদিকে ভ্রাম্যমান আদালতের মেজিস্ট্র্যাট ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার দুপুরে উপজেলা সদরসহ বুড়িশ্বর ও ফান্দাউক ইউনিয়নের বিভিন্ন হাটবাজারে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ৬ ব্যবসায়ীকে জরিমানা করে। এসময় ইফতেখার হোসেন ৫ হাজার, সাইফুল ইসলাম ৫ হাজার, সোহাস দাস ২ হাজার, সমির সরকার ৩ হাজার, সধু দাস ২ হাজার ও আলমগীর হোসেনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। 
এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী জানান, জেলা প্রশাসনের দেয়া আদেশ অমান্য করে বিভিন্ন দোকান খোলা রাখা ও রাস্তায় অবাদে ঘুরে বেড়ানোর দায়ে ১৮ জনকে অর্থ দন্ড দেয়া হয়েছে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি