ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সরকারের সাহসের বড় উৎস প্রবাসীরা: দীপু মনি

সৌদিআরব প্রতিনিধি

প্রকাশিত : ১০:০৭, ২৯ এপ্রিল ২০২২

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, প্রবাসীরা বাংলাদেশের অর্থনৈতিক সচলের পাশাপাশি আওয়ামী লীগের সাহসের বড় উৎস। কঠিন সময়ে প্রমাণ পাওয়া যায় প্রবাসীরা আমাদের কতটুকু সাহস যোগায়, অর্থ দিয়ে, আত্মীয় স্বজনদের মাধ্যমে আন্দোলনে সহযোগিতা যুগিয়ে, আওয়ামী লীগকে ভোট দিয়ে পাশে থেকে উৎসাহ যুগিয়ে।

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ আওয়ামী লীগের দশ সংগঠন আয়োজিত সংবর্ধনা, ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু কন্যার বিরুদ্ধে, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, লবিস্ট নিয়োগ করেছে, যদিও দলগুলোর নামের আগে ইসলামী শব্দ জড়িত আছে কিন্তু কাজে ইসলামের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। যারা যুদ্ধে নিরস্ত্র বাঙালীর উপর পাকিস্তানী সেনাবাহিনীর দোসর হয়ে নিপিড়ন, নির্যাতন, ধর্ষণ করেছে এখনও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা কখনো ইসলামী দল হতে পারে না।” তাদের প্রতিহত করতে প্রবাসীদের শক্ত হাতে কাজ করার আহ্বান জানান তিনি ।

এ সময় তিনি সৌদি আরবের জেদ্দায় অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ বাংলা শাখা ও বৃটিশ কারিকুলাম পরিচালিত ইংরেজি শাখার স্কুল দুইটি নিজস্ব জমিতে প্রতিষ্ঠা করতে প্রবাসী মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী ও প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানানোর আশ্বাস প্রধান করেন।

প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল বলেন, “প্রবাসীদের সব ধরনের সেবা দ্রুততার সাথে প্রদানের লক্ষ্যে দূতাবাস ও কনসুলেট সৎ ও যোগ্য কর্মকর্তাদের নিযুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স এর উপর প্রণোদনা সহ প্রবাসীদের উন্নয়নে সব ধরনের সহযোগিতা করে যাচ্ছেন।” প্রবাসীরা যে দেশে বসবাস করেন সেই দেশের আইন শৃঙ্খলা মেনে কাজ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ আওয়ামী ফাউন্ডেশন জেদ্দার সভাপতি আদ্রা ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে, দেলোয়ার সরকার ও আতাউর রহমান মাসুদ এর যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাবেক এমপি এডভোকেট সানজিদা খানম, ময়মনসিংহ ১১ ভালুকা সংসদীয় আসনের এমপি কাজীম উদ্দিন আহমেদ ধনু, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার কনসাল জেনারেল নাজমুল হক, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমেদ, কিশোরগঞ্জ খুলিয়ার চর উপজেলার চেয়ারম্যান ইয়াসির মিয়া, মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন ভূইয়া সহ জেদ্দাস্থ আওয়ামী দশ সংগঠন নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে শুরুতেই ১৫ই আগস্টের শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ আয়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি