ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সহিংসতা রোধে চট্টগ্রামের ৭ উপজেলায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫, ২৮ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সহিংসতা প্রতিরোধে বন্দরনগরী চট্টগ্রাম অঞ্চলের সাত উপজেলায় অস্থায়ী ক্যাম্প স্থাপন করেছে র‌্যাব। এ ছাড়াও চট্টগ্রাম অঞ্চলের ২৬টি আসনে ৬৯টি টিম গঠন করে টহল জোরদার করেছে র‌্যাব।

চট্টগ্রাম অঞ্চলের যেসব উপজেলায় অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে সেগুলো হল- চট্টগ্রামের সন্দ্বীপ, ফটিকছড়ি, সীতাকুণ্ড, রাঙ্গুনিয়া, লোহাগাড়া, বাঁশখালী এবং কক্সবাজারের মহেশখালী।

এ বিষয়ে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন, ২০১২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত সহিংসতা ও নাশকতাকে বিবেচনায় নিয়ে স্পর্শকাতর উপজেলাগুলোতে অস্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে।

র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (সিনিয়র সহকারী পুলিশ সুপার) মিমতানুর রহমান বলেন, চট্টগ্রাম, ফেনী, কক্সবাজার ও তিন পার্বত্য জেলায় ২৬ টি আসনে আমরা দায়িত্ব পালন করছি। ৫৮৬ জন র‌্যাব সদস্যকে ৬৯টি টিমে ভাগ করে আমরা এসব আসনে টহল দিচ্ছি। ভোটকেন্দ্রের আশপাশে আমাদের টহল আছে।

এ ছাড়া চেকপোস্ট স্থাপন করে তল্লাশি, বিভিন্ন আবাসিক হোটেলে বহিরাগত সন্ত্রাসীদের ধরতে অভিযানও চালানো হচ্ছে বলে জানিয়েছেন মিমতানুর।

৭টি উপজেলায় অস্থায়ী ক্যাম্প স্থাপনের তথ্য দিয়ে মিমতানুর আরও বলেন, ভোটের দিন বিভিন্ন ধরনের গুজব ছড়াতে পারে সুযোগসন্ধানী মহল। আমরা বিভিন্নস্থানে গিয়ে লোকজনকে গুজবের বিষয়ে সতর্ক করছি। এই ধরনের কোনো তথ্য পেলে র‌্যাবকে অবহিত করার কথা বলছি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি