ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সাংবাদিক আবু আলীর ‘আকাশ থেকে জলে’ পাওয়া যাচ্ছে গ্রন্থমেলায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১, ৩১ মার্চ ২০২১ | আপডেট: ২০:৩৯, ২ এপ্রিল ২০২১

সাংবাদিক আবু আলীর ভ্রমণ বিষয়ক ‘আকাশ থেকে জলে’ গ্রন্থ পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলায়। গ্রন্থটি শুধুমাত্র একটি ভ্রমণ বৃত্তান্ত নয়-তার চেয়েও অধিক।  গ্রন্থটির পৃষ্ঠায় পৃষ্ঠায় বিধৃত রয়েছে বাংলাদেশের বিভিন্ন দর্শনীয় স্থানের ভ্রমণ সংক্রান্ত চিত্তাকর্ষক তথ্য এবং সুচারু চিত্রাবলী। সুন্দরবন, কক্সবাজার, হাওড় ও সিলেটের পর্যটনকেন্দ্রগুলোর বিশদ তথ্যপঞ্জী সন্নিবেশিত হয়েছে বইটিতে। বিশেষ করে দর্শনীয় স্থানগুলোর চিত্র, ইতিহাস এবং সংস্কৃতি তুলে ধরেছেন।

লেখক বইটিতে স্বল্পখরচে কিভাবে ভ্রশন করা যায় তা তুলে ধরেছেন তার স্বকীয় ভাষা এবং তার প্রাঞ্জলতার মাধ্যমে।

বই প্রকাশ করেছেন জ্যোতিপ্রকশ। বইমেলায় বাংলা একাডেমির মূল চত্তরের ঢাকা রিপোর্টার্স ইউনিটির (১০২) এবং  ম্যাগনাম ওপাস (৫৬৮) নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। বইটির মূল্য ধরা হয়েছে ১৭৫ টাকা। তবে মেলায় পাওয়া যাচ্ছে ২৫ শতাংশ কমিশনে।

পেশাগত জীবনে আবু আলী দৈনিক আমাদের সময় পত্রিকায় সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন। এরআগে তিনি দৈনিক সংবাদ ও বার্তাসংস্থা এনএনবিতে কাজ করেছেন।

প্রসঙ্গত, লেখকের এটি তৃতীয় গ্রন্থ। এরআগে ২০২০ সালের একুশে বইমেলায় তার প্রথম ভ্রমণ সংক্রান্ত ‘মেঘ পাহাড়ের আলিঙ্গন’ এবং ২০১৮ সালে  দ্বিতীয় গ্রন্থ ‘শেয়ারবাজারের প্রাথমিক ধারণা’ প্রকাশিত হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি