ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সাংবাদিক হত্যাচেষ্টা মামলায় তিন আসামি কারাগারে

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৪, ২৩ আগস্ট ২০২১ | আপডেট: ১০:৪৫, ২৩ আগস্ট ২০২১

চুয়াডাঙ্গায় সাংবাদিক সোহেল রানা ওরফে ডালিমকে (৩৮) হত্যাচেষ্টা মামলায় ছাত্রলীগ নেতাসহ তিন আসামির রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মানিক দাস শুনানি শেষে এ আদেশ দেন।

আসামিদের উপস্থিতিতে রিমান্ড ও জামিন শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অংশ নেন রাষ্ট্রপক্ষে আদালত পরিদর্শক মো. জাহাঙ্গীর হোসেন, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. হাদিউজ্জামান। বাদীর আইনজীবী মারুফ সরোয়ার বাবু এবং আসামিপক্ষে জ্যেষ্ঠ আইনজীবী সেলিম উদ্দিন খান, মাহবুবুল ইসলাম ও তসলিম উদ্দিন।

চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও আমাদের নতুন সময় পত্রিকার চুয়াডাঙ্গা প্রতিনিধি সোহেল রানাকে গত ১৬ আগস্ট রাতে দুর্বৃত্তরা দুই দফা ছুরিকাঘাত ও ধারালো ক্ষুর দিয়ে জখম করে। এ ঘটনায় সোহেল রানার ভাই কেদারগঞ্জ এলাকার মো. আরিফ বাদী হয়ে ১৭ আগস্ট চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা করেন।

ওই মামলায় জেলা ছাত্রলীগের সাবেক স্কুলবিষয়ক সম্পাদক শহরের আবদুল লতিফের ছেলে রাজু আহম্মেদ (২৯) এবং কর্মী আবদুস সাত্তারের ছেলে জান্নাত হোসেন (২৫), নজরুল ইসলামের ছেলে আল মোমিনের (২৫) নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও দু-তিনজনকে আসামি করা হয়। পুলিশ ঘটনার রাতেই রাজু আহম্মেদকে এবং পরদিন বাকি দুজনকে গ্রেপ্তার করে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ১৬ আগস্ট রাত আটটার দিকে সাংবাদিক সোহেল রানা শহরের একাডেমি মোড় থেকে কর্মস্থল সময়ের সমীকরণ কার্যালয়ে ফিরছিলেন। ইমার্জেন্সি সড়ক দিয়ে যাওয়ার সময় সামনের একটি মোটরসাইকেল আকস্মিক ব্রেক কষলে সোহেল রানার মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লাগে। তুচ্ছ এ ঘটনাকে কেন্দ্র করে রাজু আহম্মেদ ও তাঁর সঙ্গীরা সোহেল রানাকে ছুরিকাঘাত করে আহত করে। 

রক্তাক্ত সোহেল রানাকে সদর হাসপাতালে হাসপাতালের জরুরি বিভাগে সেলাই চলাকালে তাঁর ওপর দ্বিতীয় দফায় হামলা চালানো হয়। ধারালো ক্ষুরের পোঁচ দিয়ে তার শরীর ক্ষতবিক্ষত করা হয়। 

সোহেল রানা বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি