ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সাভারে ফুটওভার ব্রীজ নির্মাণে বাধার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৩, ৮ অক্টোবর ২০১৮ | আপডেট: ০০:১৩, ৮ অক্টোবর ২০১৮

ঢাকার অদূরে সাভারে একটি ফুটওভার ব্রীজ নির্মাণ কাজে বাধা প্রদান এবং নির্মাণ কাজ বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক-শিক্ষার্থী,অভিভাবকবৃন্দ ও এলাকাবাসীরা।   

রোববার দুপুরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের রেডিও কলোনী বাসষ্ট্যান্ডে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।  

নির্দিষ্ট স্থানে ওভার ব্রীজ নির্মাণ কাজে বাধা প্রদানকারী চক্রান্তকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সোচ্চার হয়ে উঠে কয়েক হাজার শিক্ষার্থী ও সাধারণ মানুষ। এ সময় আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে রেডিও কলোনী মডেল স্কুলের ব্যানারে প্রধান শিক্ষক এইচ এম শাহ আলম মিয়ার নের্তৃত্বে বিভিন্ন স্কুল-কলেজের কয়েক হাজার শিক্ষার্থী, অভিবাবক ও এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।    

রেডিও কলোনী মডেল স্কুলের ব্যানারে প্রধান শিক্ষক এইচ এম শাহ আলম মিয়া বলেন, ব্যস্ততম ঢাকা-আরিচা মহাসড়কে পারাপারের সময় অনেক পথচারীসহ স্কুলের শিক্ষার্থী এবং অভিভাবকরা দূর্ঘটনার শিকার হয়। এ জন্য দীর্ঘদিন ধরে আমরা একটি ওভার ব্রীজ নির্মাণের দাবি জানিয়ে আসছিলাম। প্রধানমন্ত্রী আমাদের দাবির বিষয়ে অবগত হওয়ার পর কিছুদিন পূর্বে সেটির নির্মাণ কাজ শুরু হয়। এরই মধ্যে আল-মুসলিম গ্রুপের তৈরি পোশাক কারখানার কিছু চক্রান্তকারী ফুটওভার ব্রীজটির নির্মান কাজে বাধা প্রদান করে। আমরা চাই সরকার এ বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে ব্রীজটি যথাস্থানে নির্মাণ কাজ পুনরায় শুরু করবেন।  

রেডিও কলোনী স্কুলের সহকারি শিক্ষক এ.কে.এম নিজাম উদ্দিন বলেন, আমার বাচ্চাটি রাতের বেলায় আমাকে ছাড়া ঘুমাতো না। রাতে দেরি করে বাসায় গেলে আমাকে তার কাছে জবাবদিহি করতে হতো। স্কুলের প্রথম শ্রেণি পড়ুয়া ছেলে নিবিড় এখানে রাস্তা পারাপারের সড়ক দূর্ঘটনায় মারা যায়। আমি এর বিচার কার কাছে চাইবো? দীর্ঘ আন্দোলন, সংগ্রাম ও দাবির প্রেক্ষিতে আমাদের জন্য ফুটওভার ব্রীজ তৈরির উদ্যোগ নিয়েছে সরকার তাতে আমরা ধন্য। কিন্তু আল-মুসলিম গ্রুপ নামক একটি তৈরি পোশাক কারখানা ব্রীজের নির্মাণ কাজে বাধা দিয়ে আমাদের স্বপ্নকে মিথ্যে করে দিতে চাইছে। তাদের উদ্যেশ্যে বলতে চাই, লাখো মানুষের প্রাণের দাবি এই ফুট ওভার ব্রীজের নির্মান কাজ নিয়ে কোন ষড়যন্ত্র আমরা মেনে নিবো না। অবিলম্বে যথা স্থানে ব্রীজের নির্মাণ কাজ  শুরু করা না হলে প্রয়োজনে আল-মুসলিম গ্রুপের এই এলাকা ছেড়ে চলে যাওয়ার ব্যবস্থা করা হবে।  

এ দিকে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল চলাকালীন সময় উত্তেজিত শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহসড়ক অবরোধের চেষ্টা করলে কর্তব্যরত পুলিশ সদস্যরা তাদেরকে সরিয়ে দেয়। পরে শিক্ষার্থীরা মিছিল নিয়ে স্কুলের মাঠে চলে যায়।

কেআই/এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি