ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সাভারে মুরাদ জংয়ের ফ্যাস্টুন-ব্যানার ছিড়ে ফেলার অভিযোগ

প্রকাশিত : ১১:২৯, ৩০ অক্টোবর ২০১৮ | আপডেট: ১২:২৮, ৩০ অক্টোবর ২০১৮

রাজধানী ঢাকার সন্নিকটে শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ার সাড়ে সাত লাখ ভোটার নিয়ে ঢাকা-১৯ আসনটি। এই আসনটি ২০০৮ সালের জাতীয় নির্বাচনে বিপুল ভোটরে ব্যবধানে বিএনপিকে পরাজিত করে আওয়ামীলীগের নৌকার প্রার্থী তালুকদার তৌহিদ জং মুরাদ বিজয়ী হন। গত ২০১৪ সালে তাকে মনোনয়ন দেওয়া হয়নি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় দলের মনোনয়ন লাভের আশায় দলীয় নেতাকর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান প্রধানমন্ত্রী ও আয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা এবং তার ছেলে সজিব ওয়াজেদ জয়ের ছবির সঙ্গে মুরাদ জংয়ের ছবি দিয়ে বিভিন্ন সড়ক-মহাসড়কের পাশে ব্যানার ফ্যাস্টুন দেন। সম্প্রতি ঢাকা-১৯ আসনের দলীয় মনোনয়ন প্রত্যাশী মুরাদ জংয়ের এসব ব্যানার ফ্যাস্টুন ছিড়ে ফেলা হয়েছে। কে বা কারা এই নেতার ব্যানার-ফ্যাস্টুন ছিড়েছে তা নিশ্চিত করে বলতে পারছেন না। গত রোববার রাতের পর থেকেই এ ব্যানার ফেস্টুনগুলো ছিঁড়ে ফেলেছে বলে অভিযোগ রয়েছে।

জানা গেছে, গত ২৫ অক্টোবর সাভার ও আশুলিয়ায় বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্বাচনী পথসভা উপলক্ষে তালুকদার  তৌহিদ জং মুরাদের পক্ষে সাভার থানা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক মুক্তার হোসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজিব ওয়াজেদ জয় এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি সম্বলিত শুভেচ্ছা ফ্যাস্টুন ও ব্যানার লাগান ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে। কিন্তু রাজালাখ ফার্মের সামনের ব্যানার ফেস্টুনগুলো রোববার রাতে ছিঁড়ে ফেলে দুর্বৃত্তরা। এ ঘটনায় উপজেলা ও পৌর আওয়ামীলীগসহ সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করতে দেখা গেছে।

সাভার থানা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মোক্তার হোসেন অভিযোগ করে বলেন, একটি কুচক্রীমহল তালুকদার তৌহিদ জং মুরাদের জনসর্মথন দেখে ঈর্ষান্বিত হয়ে ঘৃন্য এ কাজটি করেছেন। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং দোষিদের খুঁজে বের করে আইনের আওতায় আনারও দাবি করেন।

নাম প্রকাশ না করার শর্তে এক আওয়ামীলীগ নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, দলীয় মনোনয়ন সবাই চাইতে পারেন। জনপ্রিয়তা ও যোগ্যতা দেখে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রার্থী নির্বাচন করবেন। একক মুরাদ জংয়ের ছবি ছিড়লে কোনও কথা বলতাম না, যেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সজিব ওয়াজেদ জয়ের ছবি রয়েছে, সেখানে এসব ছেড়াটা দুঃখজনক। যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের বিচার চাই।

উল্লেখ্য, ঢাকা-১৯ আসনটি সাভার উপজেলার কয়েকটি ইউনিয়ন ও আশুলিয়ার ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত। তালুকদার তৌহিদ জং মুরাদের ব্যানার-ফ্যাস্টুন আশুলিয়ায় অক্ষত থাকলেও সাভারের কয়েকটি স্থানে ছিড়ে ফেলা হয়েছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি