ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

সিঙ্গাপুর নেওয়া হতে পারে ওবায়দুল কাদেরকে

প্রকাশিত : ১২:২৩, ৩ মার্চ ২০১৯ | আপডেট: ১৫:২৭, ৩ মার্চ ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেওয়া হতে পারে।

আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার প্রস্তুতি রাখা হয়েছে। এনজিওগ্রামের পর চিকিৎসকরা জানিয়েছেন তার হার্টে ব্লক ধরা পড়েছে।’

আজ রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে কাদেরের চিকিৎসার খোঁজ-খবর নিতে এসে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ তথ্য জানান।

এদিন সকাল সাড়ে ৭টায় বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন ওবায়দুল কাদের। এনজিওগ্রাম শেষে তার হাতে তিনটি ব্লক ধরা পড়ে। পরে হার্টে একটি রিং পরিয়ে ওবায়দুল কাদেরকে কার্ডিওলজি বিভাগের সিসিইউতে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রিভেনটিভ কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক বলেন, ‘ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। তবে তিনি শঙ্কামুক্ত নন। ৭২ ঘণ্টা পার না হওয়া পর্যন্ত আমরা কিছু বলতে পারছি না।

এদিকে রোববার সকালে হাসপাতালে এসে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, ‘উনি ভালো আছেন। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ওনাকে দেখতে হাসপাতালে অহেতুক ভিড় জমাবেন না। ভিড় জমলে তার চিকিৎসার ব্যাঘাত ঘটবে। এটি প্রধানমন্ত্রীর নির্দেশ।

এ সময় হাসপাতালের ভিসি কণক কান্তি বড়ুয়া বলেন, ‘ওনার অসংখ্য ভক্ত আছেন, উনি এতই জনপ্রিয় যে, এখানে উনি আসলেই রাজনৈতিক নেতাকর্মী হতে শুরু করে সকল শ্রেণির মানুষেন ভিড় লেগে থাকে। কিন্তু এবার যেন সে ভিড় না থাকে সে অনুরোধ করছি। আমি নিজেও উনার ওখানে গিয়ে ভিড় করবো না। উনার সম্পর্কে কোনো তথ্য জানতে চাইলে যে কেউ হাপতালের পরিচালকদের সঙ্গে আলাপ করতে পারেন। কিন্তু উনাকে দেখতে ভিড় করবেন না।’

উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে বিদেশ নেয়া হতে পারে কিনা সাংবাদিকের এমন এক প্রশ্নের জবাবে ভিসি বলেন, ‘না। সেটা এখনই বলা যাচ্ছে না। আগামী ২৪ ঘণ্টা পর্যবেক্ষণের পর বলা যাবে।’

টিআর/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি