ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সিনহা হত্যা: তৃতীয় দিনে শুরু তদন্তকারী কর্মকর্তার জেরা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫৭, ১ ডিসেম্বর ২০২১

ওসি প্রদীপ সহ অন্য আসামিদের আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ

ওসি প্রদীপ সহ অন্য আসামিদের আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ

কক্সবাজারে আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৮ম দফায় তৃতীয় দিনে মামলার তদন্তকারী কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামের অসমাপ্ত জেরা শুরু হয়েছে। ইতোমধ্যে ১৪ আসামির আইনজীবীরা তদন্তকারী কর্মকর্তাকে জেরা সম্পন্ন করেছেন।

বুধবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমালের আদালতে জেরা শুরু হয়। গতকাল মঙ্গলবার ৮ম দফার দ্বিতীয় দিন তদন্তকারী কর্মকর্তা আদালতে জবানবন্দি দেওয়ার পর তার জেরা অসমাপ্ত ছিল। আজ তার অসমাপ্ত জেরার মধ্য দিয়ে আদালতের বিচারিক কার্যক্রম শুরু হয়েছে বলে জানান মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

এডভোকেট ফরিদ আলম জানান, এই মামলায় গুরুত্বপূর্ণ স্বাক্ষী হচ্ছেন মামলার তদন্তকারী কর্মকর্তা। তার অসমাপ্ত জেরার মধ্য দিয়ে আদালতের কার্যক্রম শুরু হয়েছে। আজ তাকে আসামি বরখাস্ত ওসি প্রদীপের পক্ষের আইনজীবী এডভোকেট রানা দাশ গুপ্ত জেরা করবেন। এই মামলার বাকি ১৪ আসামির আইনজীবীরা ইতিমধ্যেই তদন্তকারী কর্মকর্তাকে জেরা সম্পন্ন করেছেন।

ইতিপূর্বে এই মামলায় আদালতে ৬৪ জন সাক্ষ্য দিয়েছেন। এএসপি খাইরুল ইসলাম এই মামলার ৬৫তম সাক্ষ্য দিচ্ছেন। 

এর আগে সকাল সাড়ে ৯টায় ওসি প্রদীপসহ এই মামলার ১৫ জন আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি