ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জে গৃহবধূকে শ্বাসরোধে হত্যা

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ১১:১৮, ২২ আগস্ট ২০২০

সিরাজগঞ্জের এনায়েতপুরে পারিবারিক কলহের জের ধরে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। নিহত দোলেনা খাতুন (৩৩) রুপনাই গ্রামের মামুন খানের স্ত্রী ও খুকনী গ্রামের তাঁত ব্যবসায়ী সুলতান হোসেনের মেয়ে।

নিহতের পরিবার ও পুলিশ জানায়, গত ১৩ বছর আগে রুপনাই গ্রামের কাদের খানের ছেলে যৌতুক লোভী মামুন খানের সাথে বিয়ে হয়। বর্তমানে তাদের ঘরে ৩টি সন্তান রয়েছে। মামুন কাপড়ের মোকাম করত। এরপর শ্বশুর বাড়ি থেকে জোড় করে টাকা নিয়ে বিদেশে কাজ করতে গিয়ে মাস খানেক থাকার পর বাড়িতে চলে আসে। ঢাকাসহ বিভিন্ন স্থানে ব্যবসা করে লোকসানের মুখে পড়ে ঋণগ্রস্ত হয়ে পড়েন। টাকা ও গহনার জন্য স্ত্রী দোলেনা খাতুনকে মাঝে-মাঝে মারধর এবং বাড়ির লোকজনদের দিয়ে চাপ সৃষ্টি করত। 

গত কোরবানির ঈদের সময় মামুন ঢাকা থেকে বাড়ি এসে মনমালিন্য করে ঈদের পর চলে যায়। এ অবস্থায় গতকাল শুক্রবার বিকেলে দোলেনা খাতুনকে বাড়িতে শ্বাসরোধে হত্যার পর পুলিশ খবর পেয়ে রাতে এসে লাশ উদ্ধার করে। আজ শনিবার সকালে লাশটি ময়নাতদন্তের জন মর্গে পাঠায়।

নিহত দোলেনা খাতুনের বড়ভাই ইব্রাহীম হোসেন জানান, ‘বিয়ের পর থেকে পাষন্ড স্বামী মামুন খান ও তার স্বজনরা নানা কাজের কথা বলে মোটা অংকের টাকা ও গহনার জন্য চাপ দিত ও মারধর করত। এরই জের ধরে শ্বশুর বাড়ির লোকজন তাকে হত্যা করেছে। আমরা এর শাস্তি চাই।’

এদিকে ঘটনার বিষয়ে এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজ জানিয়েছেন, ‘লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসার পর ব্যবস্থা নেয়া হবে।’

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি