ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জে পঞ্চম দিনের মতো চলছে বাস ধর্মঘট

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৫, ২৮ সেপ্টেম্বর ২০১৯

চালককে মারধরের ঘটনায় এনায়েতপুর-সিরাজগঞ্জ সড়কে ধর্মঘটের পঞ্চম দিনেও বন্ধ রয়েছে বাস চলাচল। জেলা বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়নের ডাকা এ ধর্মঘটের কারণে জেলার গুরুত্বপূর্ণ এ অভ্যন্তরীণ সড়কে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

বিশেষ করে জেলা শহরের সঙ্গে বেলকুচি, চৌহালী, শাহজাদপুর, কামারখন্দ উপজেলার মানুষের যোগাযোগে ভোগান্তির শেষ নেই। উপায় না থাকায় অনেকেই সিএনজি অটোরিক্সা এবং অন্যান্য পরিবহনে কষ্টে যাতায়াত করছে। 
 
স্থানীয়রা জানান, গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে সজিব-মাহি পরিবহনের একটি বাস এনায়েতপুর থেকে সিরাজগঞ্জগামী বাস বেলকুচির তামাই এলাকায় পৌঁছে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা রাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দের প্রাইভেটকারকে ধাক্কা দিলে তা পড়ে ক্ষতিগ্রস্থ হয়।

এ সময় পাশে থাকা ওই চেয়ারম্যান গাড়িটিকে থামানোর চেষ্টা করলে বাসের চালক দ্রুত পালিয়ে যায়। বিষয়টি জানতে পেরে সমেশপুরে লোকজন বাসটি আটক করে চালক শাহীন হোসেনকে মারধর করে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনার প্রতিবাদে এরপর থেকেই এই সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে যাত্রাপথে সাধারণ মানুষকে পোহাতে হচ্ছে নানা দুর্ভোগ। তারা দ্রুত বিষয়টির মীমাংসার দাবি জানান। 
 
এ ব্যাপারে সিরাজগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি আলমাজী জিন্নাহ জানান, কিছুটা ভুল থাকলেও আমাদের বাসের চালককে যেভাবে মারধর করা হয়েছে তা একেবারেই অমানবিক। বিষয়টি শ্রমিক-মালিক কেউ মেনে নিতে পারছে না। তাই যে পর্যন্ত এর যথাযথ ব্যবস্থা না হবে ধর্মঘট অব্যাহত থাকবে।

এদিকে বেলকুচির রাজাপুর ইউপি চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ জানান, বিষয়টি মীমাংসার জন্য জেলা মোটর শ্রমিক সমিতির অফিসে বসা হয়েছিল। সেখানে সুরাহার পর মোটর শ্রমিকরা আবার আমার গাড়ির চালককে মারধর করে। আমি এর প্রতিবাদ জানাই।
আই/কেআই


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি