ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সিরিজ সেরা হোপের কৃতিত্ব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৯, ১৪ ডিসেম্বর ২০১৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে বাংলাদেশ। এ নিয়ে টানা তিন ওয়ানডে সিরিজ জয় করলো টাইগাররা। কিন্তু সিরিজে অসাধারণ ব্যাটিং করে সিরিজ সেরা হয়েছেন উইন্ডিজ ওপেনার শাই হোপ। এটা তার প্রাপ্যও বটে। কারণ তিন ম্যাচে তার মোট রান ২৯৭, গড় ২৯৭! আর দুই ম্যাচেই দুর্দান্ত সেঞ্চুরি পেয়েছেন তিনি।

সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৪৪ বলে ১২ চার ও ৩ ছক্কায় ১৪৬ রানের অসাধারণ ইনিংস খেলে দল জিতিয়েছিলেন শাই হোপ। সেই ম্যাচে অপরাজিত ছিলেন তিনি। তৃতীয় ম্যাচে ১৩১ বলে ৯ চার ও ১ ছক্কায় ১০৮ রানের ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন এই ওপেনার। আর প্রথম ম্যাচে ৫৯ বলে ৩ চারে করেছিলেন ৪৩ রান।

সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে টাইগাররা। ম্যাচে টসে জিতে ফিল্ডিং বেছে নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বাংলাদেশের বোলিং তোপে শুরুতে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৮ রান সংগ্রহ করে সফরকারীরা।

মিরাজের শিকার হয়েছেন উইন্ডিজের ওপেনার চন্দরপল হেমরাজ, ড্যারেন ব্র্যাভো, শিমরন হেটমায়ার ও উইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েল। এমন অসাধারণ বোলিং তাকে ম্যান অব দ্য ম্যাচের স্বীকৃতি এনে দিয়েছে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি