ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সুইডেনে সিটি কাউন্সিলর বাংলাদেশি যুবক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৫, ১২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৮:৩৪, ১২ সেপ্টেম্বর ২০১৮

সুইডেনের স্থানীয় সরকার নির্বাচনে এক বাংলাদেশি সিটি কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। সম্প্রতি অনুষ্ঠিত এই সিটি নির্বাচনে প্রথম বাংলাদেশি হিসেবে রুহুল আমিন বিল্লাল বিজয়ী হয়েছেন।

দেশটির রাজধানী স্টকহোম সিটির কমুনে দি সিগটুনা কাউন্সিল পরিষদের সদস্য নির্বাচিত হন রুহুল আমিন বিল্লাল। তিনি লিবারেল রাজনৈতিক পার্টি থেকে প্রথমবারের মতো মনোনয়ন পেয়ে জয়লাভ  করেছেন। সুইডেনের স্থানীয় সরকার নির্বাচনে বাংলাদেশির বিজয় অনন্য মাইলফলক বলে বিবেচনা করা হচ্ছে।

তার দেশের বাড়ি গাজীপুর। পিতা মরহুম বীর মুক্তিযোদ্ধা ডা. সামসুল হক। প্রবাসে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের রাজনীতির সঙ্গে জড়িত। বিজয়ের পর এক প্রতিক্রিয়ায় স্থানীয় সকল প্রবাসী ভোটারদের কাছে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

এই প্রথমবারের মতো দেশের বাহিরে এত বড় পরিসরে নির্বাচনে বিজয়ী হতে পেরে নিজেকে  ভাগ্যবান বলে মনে করেন বাংলাদেশি  এই কাউন্সিলর।

সুইডেন যুবদলের নেতা কাউন্সিলর নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপি সভাপতি আহমেদ আলী মুকিব, বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, সিনিয়র যুগ্ম সম্পাদক আলম হোসেন, জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনি সরকার।

কেআই/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি