ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে আন্তঃ উপজেলা কুস্তি প্রতিযোগিতা

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৭, ১৪ নভেম্বর ২০১৯

সুনামগঞ্জে আন্তঃ উপজেলা কুস্তিপ্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। এক উপজেলার সাথে অন্য উপজেলার সৌহার্দ্য ও সম্প্রীতি বাড়াতে প্রতি বছরের ন্যায় এ খেলার আয়োজন করা হয়। আর এ কুস্তি খেলা উপভোগ করার জন্য জড়ো হয় হাজার হাজার মানুষ।

বৃহস্পতিবার সকাল থেকে দিনব্যাপী সুনামগঞ্জ স্টেডিয়াম মাঠে এ খেলায় অংশগ্রহণ করে জামালগঞ্জ, দক্ষিণ সুনামগঞ্জ, সুনামগঞ্জ সদর, বিশ্বম্ভরপুর ও তাহিরপুর। শতবছরের ঐতিহ্যবাহী বিনোদনের অন্যতম কুস্তি খেলার মধ্য দিয়ে সামাজিক বন্দন সুদৃঢ় হয়ে আসছে। এছাড়াও যুব সমাজের দৈহিক গঠন, যুব সমাজকে অনৈতিক কার্যকলাপ থেকে দুরে রাখা সহ হাওড়াঞ্চলের মানুষের মনে যুগ যুগ ধরে আনন্দ দানের সহায়ক ভুমিকা পালন করে আসছে এ ঐতিহ্যবাহী কুস্তি খেলা।
 
এ ব্যাপারে সাধারণ মানুষজন জানান, এই খেলাটি আমাদের ভাটি বাংলা অঞ্চলের মানুষের খুব প্রিয় একটি খেলা কুস্তি। এ খেলা দেখে আমরা আনন্দ পাই। প্রতিবছর জেলা পর্যায়ে এ খেলা আয়োজনের দাবী।
 
এ ব্যাপারে সুনামগঞ্জের জেলা প্রশাসক,সুনামগঞ্জ মোহাম্মদ আব্দুল আহাদ গ্রাম-বাংলার ঐতিহ্য ধরে রাখতেই জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার আয়োজনে এ খেলার আয়োজন করা করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. মিাজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম, ২৮ বর্ডারগার্ড বিজিবি’র সুনামগঞ্জ অঞ্চলের অধিনায়ক লেঃ কর্ণেল মাকসুদুল করিম জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এমদাদ রাজা চৌধুরী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রদীপ পাল নিতাই প্রমুখ। 
 
গ্রাম বাংলার প্রাচীন ঐতিহ্য এ কুস্তি খেলা হিংসা বিভেদ ভুলে সম্প্রীতিরবন্ধন রক্ষায় শ্রমজীবী মানুষের মধ্যে যুগ যুগ ধরে আনন্দ যোগাবে এই প্রত্যাশা হাওরপাড়ের মানুষের।

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি