ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে বন্যা দুর্গতদের জন্য ৩৪০টি ঘর নির্মাণ করা হবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯, ১৭ জুলাই ২০১৯

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় এর প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, সুনামগঞ্জ জেলায় আগষ্টের প্রথম দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর জন্য ৩৪০টি ঘর নির্মানের বরাদ্ধ দেয়া হবে। প্রতিটি ঘরের জন্য বরাদ্ধ হবে ৩ লক্ষ টাকা এবং এগুলো হবে দুর্যোগ সহনীয় ঘর।

তিনি আরও বলেন, এই এলাকায় ইতোমধ্যে ৭০০ মে.টন চাল বরাদ্ধ দেওয়া হযেছে। আরও ২০০ মে.টন চাল বরাদ্ধ দেওয়া হবে। তবে ঘরের বিনিময়ে যেন কেউ টাকা পয়সা না চায় সেদিকে আপনারা খেয়াল রাখবেন।

বুধবার বিকেল সাড়ে ৪টায় সুনামগঞ্জের ছাতক উপজেলা প্রশাসনের উদ্যোগে ধারন বাজারে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভিশন বাস্তবায়নে সকলের সহযোগীতা কামনা করেন।

সুনামগঞ্জ জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. শরিফুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা ইউ,আর, সি ইন্সট্রাক্টর মোস্তফা আাহসান হাবীব এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পানি সম্পদ উপ-মন্ত্রী এম এনামূল হক শামীম, স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, দিরাই শাল্লা আসনের সংসদ সদস্য ড. জয়া সেন গুপ্ত, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় এর সিনিয়র সচিব শাহ কামাল, সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যাক্তবর্গ।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি