ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সুবর্ণচরে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগ, বসতঘর ভাঙচুর

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩০, ৩০ নভেম্বর ২০১৯ | আপডেট: ২১:৪৭, ৩০ নভেম্বর ২০১৯

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার দক্ষিণ চর মজিদ আশ্রয়ণ কেন্দ্রে স্থানীয় সন্ত্রাসীদের সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয় ২৮ বছর বয়সি এক গৃহবধূ। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীরা ওই নারীর বসত ঘরে হামলা চালিয়ে লুটপাট করে সব নিয়ে যায়। পরে স্থানীয়রা অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে এবং শনিবার বিকালে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করান। শনিবার রাতে হাসপাতালে নির্যাতিতা ওই নারীর স্বাস্থ্য পরীক্ষার জন্য আলামত সংগ্রহ করেন চিকিৎসক। 

হাসপাতালে ভুক্তভোগী ওই নারী জানান, তার দাদি-শাশুড়ির মৃত্যুর কারণে স্বামী বাড়ি ছিল না। তিনি ঘরে একা ছিল। রাত প্রায় দেড়টার দিকে ৯ জন দরজা ভেঙে ঘরে ঢুকে। তাদের হাতে দেশিয় অস্ত্রও ছিল। এ সময় চিৎকার করলে অস্ত্র দেখিয়ে একজন মুখ চেপে ধরে। এক পর্যায়ে তাদের মধ্যে পাঁচজন পালাক্রমে তাকে ধর্ষণ করে এবং তার গলায় ও কানে থাকা স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেয়। এসময় তাকে মারধরও করে তারা। তিনি ধর্ষণকারী ও হামলাকারিদের সকলকে চেনেন। তারা এলাকার সন্ত্রাসী।

তিনি জানান, আগামীকাল রোববার তার দেবরের জামিন চাওয়ার জন্য ঘরে ২০ হাজার টাকা রাখা ছিল। ধর্ষকরা টাকাগুলোও নিয়ে যায়। এসময় তারা ঘরের সমস্ত আসবাবপত্র তছনছ করে এবং ঘরের বেড়া কুপিয়ে ও পিটিয়ে ভাঙচুর করে। ঘরের বাহিরে থাকা দুটি বৈদ্যুতিক লাইট খুলে অন্ধকার করে চরে যায়। ধর্ষকদের তান্ডবের আওয়াজে আশপাশের লোকজন আসলেও ভয়ে কেউ তাকে রক্ষা করতে এগিয়ে আসেনি। এক পর্যায়ে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। 

নির্যাতিতাকে উদ্ধারকারী প্রতিবেশি এক নারী জানান, সন্ত্রাসীরা চলে যাওয়ার পর নির্যাতিতাকে অচেতন অবস্থায় উদ্ধার করে তারা। পরে আজ বিকালে তাকে প্রথমে থানায় নিয়ে যায়। থানা পুলিশের পরামর্শে বিকারে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করান। 

তিনি আরও জানান, পুরো আশ্রয়ণ কেন্দ্রের আতংক স্থানীয় চেয়ারম্যানের বাহিনী হিসেবে খ্যাত এই চক্র। তারা আশ্রয়ণের মানুষকে জিম্মি করে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তাদের দ্বারা ওই আশ্রয়ণ কেন্দ্রের একাধিক নারী ধর্ষণের শিকার হয়েছে। প্রায় এ ঘটনা ঘটনানো হয়। 

এ বিষয়ে চরজব্বার থানার ওসি সাহিদ উদ্দিন ভাঙচুরের বিষয়টি নিশ্চিত করে জানান, নির্যাতিতাকে থানায় লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান তিনি। 

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি