ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সুমাইয়ার ময়নাতদন্ত রিপোর্ট প্রত্যাখ্যান করে মানববন্ধন

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩২, ১২ সেপ্টেম্বর ২০২০

নাটোরে স্বামীর বাড়িতে নিহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ছাত্রী সুমাইয়া আত্মহত্যা করেছেন বলে ময়নাতদন্ত রিপোর্ট প্রদান করায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। সুমাইয়ার পরিবারের দাবি, সুমাইয়া আত্মহত্যা করেননি তাকে হত্যা করা হয়েছে। আসামিপক্ষ প্রভাব খাটিয়ে হত্যার ঘটনাকে আত্মহত্যার রিপোর্ট প্রদান করেছ।

এর প্রতিবাদে আজ শনিবার সকালে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে সুমাইয়ার পরিবারের সদস্যসহ এলাকাবাসী। শহরের বলারিপারা এলাকায় সুমাইয়ার বাড়ির সামনে এ মানববন্ধন করা হয়। 

মানববন্ধনে অংশ নেয়া এলাকাবাসীর অভিযোগ, ‘হত্যাকারীরা প্রভাবশালী হওয়ায় তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। যার ধারাবাহিকতায় আসামিরা জামিন পেয়েছে।’এ ঘটনায় প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা। 

উল্লেখ্য, গত ২২ জুন সুমাইয়ার মরদেহ হাসপাতালে ফেলে চলে যায় তার শ্বশুরবাড়ির লোকজন। এ ঘটনায় ওই দিন রাতেই সুমাইয়ার মা বাদী হয়ে সুমাইয়ার স্বামী, শ্বশুর-শ্বাশুড়ি ননদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্তদের আটক করে। 

গত বুধবার নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান সরদারের আদালতে ময়নাতদন্তের প্রতিবেদন দাখিল করা হলে সুমাইয়ার স্বামী মোস্তাক হোসেন, শশুর জাকির হোসেন ও শ্বাশুড়ি সৈয়দা মালেকার জামিন শুনানি হয়। মামলার অপর আসামী সুমাইয়ার ননদ জাকিয়া ইয়াসমিন আগেই জামিনে ছাড়া পেয়েছেন। 

শুনানিতে রাষ্ট্রপক্ষের বিরোধিতার কারণে স্বামী মোস্তাক আহমেদের জামিন না হলেও শ্বশুর এবং শাশুড়ির জামিন মঞ্জুর করেন আদালত। এ ঘটনার প্রতিবাদে শনিবার মানববন্ধন করে এলাকাবাসী।

এআই//এমবি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি