ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সেন্টমার্টিন থেকে আরও এক রোহিঙ্গা জীবিত উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩১, ১২ ফেব্রুয়ারি ২০২০

সাগরে মালেয়শিয়াগামী রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন থেকে আরো এক রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌ-বাহিনী সদস্যরা। 

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে সেন্টমার্টিন থেকে মুমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার করা হয়। তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ নৌ-বাহিনীর সেন্টমার্টিন ষ্টেশন কমান্ডার লে. এসএম জাহিদুল ইসলাম জানিয়েছেন, ‘অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়ায় যাওয়ার সময় রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করেছে নৌ-বাহিনী ও কোস্টগার্ড সদস্যরা। এ সময় সেন্টমার্টিনের স্থলভাগ থেকে মুমূর্ষ অবস্থায় আরো একজন রোহিঙ্গা যুবককে উদ্ধার করা হয়েছে। সে মুমূর্ষ থাকার কারণে তার নাম পরিচয় জানা সম্ভব হয়নি। তাকে দ্রুত সেন্টমার্টিন হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত দুইদিনে ডুবির ঘটনায় এ পর্যন্ত ১৫জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ সময় মঙ্গলবার ৭২ জন জীবিত উদ্ধারসহ ৭৩জনে দাড়িয়েছে’।

 প্রসঙ্গত, গত (১০ ফেব্রুয়ারি) রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া সাগর উপকূল হয়ে অবৈধভাবে সাড়রপথে মালয়েশিয়া যাওয়ার সময় সেন্টমার্টিনের থেকে ৩ থেকে ৪ নটিক্যাল মাইল পূর্ব-দক্ষিণে পাথরের সঙ্গে ধাক্কা লেগে পানিতে ডুবে যায়। পরে মাছ ধরার জেলেদের মাধ্যমে খবর পেয়ে বাংলাদেশ কোস্টগার্ড ও নৌ-বাহিনীর সদস্যরা দ্রুত উদ্ধার অভিযান শুরু করে। এঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়। ভাসমান অবস্থায় ৭২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ট্রলারে ১৩৮জন যাত্রী ছিল বলে জানিয়েছেন কোষ্টগার্ড। অন্যান্যরা এখনো নিখোঁজ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪ জন দালালকে আটক করেছে আইনশৃংখলা বাহিনী।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি