ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সেরা ৫০ ওয়েব কনটেন্ট নির্বাচনে জি ফাইভের কনটেন্ট ফেস্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১, ২৩ নভেম্বর ২০২০ | আপডেট: ১৭:৪৪, ২৫ নভেম্বর ২০২০

জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম ‘জি ফাইভ’ আয়োজন করছে ‘ গ্লোবাল ওটিটি কন্টেন্ট ফেস্টিভ্যাল।’যার মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের যেকোনো প্রান্তে থাকা ভিডিও কন্টেন্ট নির্মাতারা নিজেদের কন্টেন্ট তুলে ধরতে পারবেন। 

আয়োজনে অংশগ্রহণকারীদের মধ্য থেকে শীর্ষ ৫০ জনকে বাছাই করা হবে। যারা মূল প্রতিযোগিতায় অংশ নেবেন। নির্মাতাদের হয়ে জি ফাইভ বিশ্বব্যাপি অংশগ্রহণকারীদের কন্টেন্ট প্রচার করবে। 

আজ সোমবার দক্ষিণ এশিয়ান কন্টেন্টের সর্ববৃহৎ ওটিটি প্ল্যাটফর্ম ‘জি ফাইভ’ এর পক্ষ থেকে ওই ঘোষণা দেওয়া হয়। ‘জি ফাইভ’ এর পক্ষ থেকে জানানো হয়, এই আয়োজনের লক্ষ্য হচ্ছে বিশ্বব্যাপি দর্শকদের জন্য বিভিন্ন ভাষায় সেরা বিনোদনমূলক কন্টেন্ট নিয়ে আসা এবং বাংলাদেশসহ অন্যান্য দেশের স্থানীয় মেধাবীদের খুঁজে বের করা। 

গ্লোবাল ওটিটি প্ল্যাটফর্মে এই আয়োজন এবারই প্রথম। এই আয়োজনের মাধ্যমে স্বাধীন চলচ্চিত্র নির্মাতা, সিনেমার শিক্ষার্থী এবং তরুন কন্টেন্ট নির্মাতাদের জন্য রয়েছে ১৯০টিরও বেশি দেশে নিজেদের মেধাকে তুলে ধরার সুবর্ণ সুযোগ। 

এই কন্টেন্ট ফেস্টিভ্যালে যেকোনো ভাষায় ফিকশন/নন ফিকশন, টিভি শো, চলচ্চিত্র, ডকুমেন্টরি, শর্ট ফিল্ম এবং মিউজিক ভিডিওর কন্টেন্ট আহ্বান করছে ‘জি ফাই ‘  গ্লোবাল। মিউজিক ভিডিওর দৈর্ঘ্য হবে তিন থেকে পাঁচ মিনিট। পর্ব ভিত্তিক অডিও ভিজ্যুয়াল কন্টেন্ট, ফিল্ম বা ওয়েব সিরিজের দৈর্ঘ্য হবে ত্রিশ মিনিট। 

অংশ নিতে ইচ্ছুক প্রতিযোগীরা contentfest@zee5.com এ মেইল করে প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। আবেদনের সময়সীমা আজ থেকে শুরু হবে যা চলবে পুরো ত্রিশ দিন। জি ফাইভের একটি অভিজ্ঞ বিচারক প্যানেল আগ্রহীদের মধ্যে থেকে শীর্ষ ৫০ জন বাছাই করবেন। তারা মূল প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। নির্মাতাদের হয়ে জি ফাইভ বিশ্বব্যাপি তার কন্টেন্টের প্রচার চালাবে। 

‘জি ফাইভ’ এর প্রত্যাশা এটি শুধু কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য একটি সুযোগই নয় বরং বিভিন্ন ভাষার কন্টেন্টকে আরো গভীরভাবে সমৃদ্ধ করবে। 

জি ফাইভের চিফ বিজনেস অফিসার (সিবিও) অর্চনা আনন্দ বলেন, ‘একটি বৈশ্বিক প্ল্যাটফর্ম হিসেবে আমরা সব সময়ই স্থানীয় নির্মাতাদের জি ফাইভে তাদের কন্টেন্ট প্রদর্শনের সুযোগ দিয়ে থাকি। আমরা জি ফাইভ গ্লোবাল কন্টেন্ট ফেস্টিভ্যাল আয়োজন করতে পেরে আনন্দিত। গ্লোবাল ওটিটি প্ল্যাটফর্মে এ ধরণের আয়োজন এবারই প্রথম। যা নির্মাতাদের উৎসাহিত করবে এবং বৈশ্বিক স্বীকৃতির সুযোগ করে দেবে।’

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি